আইসিডিএসের খিচুড়িতে টিকটিকির অভিযোগ, অসুস্থ ২, পর্যবেক্ষণে ৫৪

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: ফের টিকটিকি মিলল আইসিডিএস কেন্দ্র থেকে দেওয়া রান্না করা খিচুড়িতে। এমনই অভিযোগ উঠেছে বাঁকুড়ার ইন্দপুর ব্লকের পুয়াড়া আইসিডিএস কেন্দ্রের বিরুদ্ধে। ওই খিচুড়ি খেয়ে দু’জন অসুস্থ বোধ করায় শিশু ও প্রসূতি মিলিয়ে মোট ৫৪ জনকে নিয়ে যাওয়া হয় স্থানীয় ইন্দপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। আপাতত তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। আইসিডিএস কেন্দ্রের খাবারে টিকটিকি পড়ার অভিযোগ অস্বীকার করেছেন আইসিডিএস কর্মীরা।
বাঁকুড়ার ইন্দপুর ব্লকের পুয়াড়া গ্রামের আইসিডিএস কেন্দ্রের অবস্থা দীর্ঘদিন ধরেই বেশ বেহাল। বেহাল ওই কেন্দ্রে অন্যান্য দিনের মতোই এদিন এলাকার শিশু ও প্রসূতিদের রান্না করা খিচুড়ি দেওয়া হয়। রান্না করা খিচুড়ি নিয়ে বাড়ি চলে যান শিশু ও প্রসূতিরা। বাড়িতে ওই খিচুড়ি খাওয়ার সময় তার মধ্যে একটি টিকটিকি পড়ে থাকতে দেখেন এক অভিভাবক। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় আতঙ্ক তৈরি হয়। খিচুড়ি খেয়ে দু’জন সাময়িক অসুস্থ বোধ করায় আর ঝুঁকি নিতে পারেননি অন্যান্য অভিভাবকরা। স্থানীয়রাই ওই খিচুড়ি খাওয়া শিশু ও প্রসূতি মিলিয়ে মোট ৫৪ জনকে দ্রুত নিয়ে যান ইন্দপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। কোনও শিশু বা প্রসূতিরই অসুস্থতা তেমন গুরুতর না হলেও সকলকেই ৬ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।
আইসিডিএস কর্মীদের দাবি, আইসিডিএস কেন্দ্রে খিচুড়ি দেওয়ার সময় তাতে টিকটিকি ছিল না। খিচুড়ি বাড়িতে নিয়ে যাওয়ার পর ওই খাবারে টিকটিকি পড়ে থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − three =