রাজভবন থেকে লাইভ সম্প্রচার ১০০ তম ‘মন কি বাত’-এর অনুষ্ঠানের

রাজভবন থেকে দেখানো হবে ‘মন কি বাত অনুষ্ঠান’-এর লাইভ সম্প্রচার। আগামী রবিবার অর্থাৎ ৩০ তারিখ মন কি বাত অনুষ্ঠান-এর ১০০ তম পর্ব হতে চলেছে। আর সেই ১০০ তম পর্বের লাইভ সম্প্রচার রাজভবনেই দেখানো হবে বলে রাজভবন সূত্রে খবর। সঙ্গে এও জানা যাচ্ছে, রাজ্যপাল সিভি আনন্দ বোস নিজেই উপস্থিত থাকবেন এদিনের ওই অনুষ্ঠানে। তাঁর উপস্থিতিতেই হবে এই মন কি বাত অনুষ্ঠানের লাইভ সম্প্রচার।
এদিকে রাজভবন সূত্রে খবর এই অনুষ্ঠানে ৬০ থেকে ৭০ জন আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন। মূলত মন কি বাত অনুষ্ঠানের প্রথম থেকে ৯৯তম পর্ব পর্যন্ত এ রাজ্যের যত জন বাসিন্দাদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আলাপচারিতা বা সাক্ষাৎ করেছেন বা তাঁদের বিভিন্ন অবদানের কথা অনুষ্ঠানে উল্লেখ করেছেন তাঁদের সবাইকেই এদিন আমন্ত্রণ জানানো হবে রাজভবনে। এরই রেশ টেনে রাজভবন সূত্রে এও জানানো হয়েছে যে,‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতাজি সুভাষচন্দ্র বসু এবং তার পরিবারের কথা উল্লেখ করেছিলেন। সে ক্ষেত্রে মনে করা হচ্ছে বসু পরিবারের সদস্যরা এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন। পাশাপাশি প্রধানমন্ত্রীর এই ‘মন কি বাত’ অনুষ্ঠানে হুগলির বাঁশবেড়িয়ার ত্রিবেণী কুম্ভ মহোৎসবের কথাও উল্লেখ করেছিলেন। ফলে এমনটাও আঁচ করা যাচ্ছে যে এই উৎসবের সঙ্গে যুক্ত ব্যক্তিরাও উপস্থিত থাকতে পারেন ওই দিনের অনুষ্ঠানে। পাশাপাশি ভারতীয় সংবিধানকে অলচিকি ভাষায় অনুবাদের জন্য নরেন্দ্র মোদি প্রশংসা করেছিলেন শ্রীপতি টুডুর। আর তা তিনি করেছিলেন এই ‘মন কি বাত’ অনুষ্ঠানেই। ফলে তিনিও বা তাঁর পরিবারের সদস্যদের উপস্থিত থাকার সম্ভাবনাও সেখানে প্রবল।
পাশাপাশি রাজ্যের ‘নয়া পিংলা’ গ্রামের সাইমুদ্দিন নামে এক চিত্রকরের ভিডিও দেখেছিলেন নরেন্দ্র মোদি তাঁর ‘মন কি বাত’ অনুষ্ঠানে। এখানে উল্লেখ করতেই হয়, রামায়ণের উপর একটি চিত্র এঁকেছিলেন শিল্পী সাইমুদ্দিন। তারই শিল্পী কার্যের প্রশংসাও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফলে এটাও মনে করা হচ্ছে তিনিও উপস্থিত থাকতে পারেন এদিনের এই অনুষ্ঠানে। সব মিলিয়ে ‘মন কি বাত’-এর ১০০ তম পর্ব অনুষ্ঠান পালন করতে রীতিমতো সাজিয়ে তোলা হচ্ছে রাজভবন, এমনটাই সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 3 =