‘জানতাম বিশ্বকাপ জিতব, কেন জিতব জানতাম না’, স্বপ্ন পূরণের পর বললেন মেসি

আট বছর আগে মারাকানায় লিওনেল মেসির যে স্বপ্ন ভেঙে চুরমার হয়েছিল, লুসেইলে এসে সেই বৃত্ত পূর্ণ হয়েছে। দীর্ঘ ৩৬ বছর পর শাপমুক্তি। কাতারে হুগো লরিসের ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের ট্রফি হাতে তুলে নিলেন লিওনেল মেসি। অবশেষে বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হল মেসির। একই সঙ্গে স্বপ্ন পূরণ হল আর্জেন্টাইনদের। ম্যাচের শেষে মেসি জানান, তাঁর বিশ্বাস ছিল বিশ্বকাপ উঠবে তাঁদের হাতেই।

বিশ্বের বিভিন্ন প্রান্তের মেসি ও আর্জেন্টিনার সমর্থকদের একটাই প্রার্থনা ছিল, শেষ বিশ্বকাপ সোনালি ট্রফি জিতে রাঙিয়ে রাখুন এলএম টেন। মেসির মতে ঈশ্বরও হয়তো চাইছিলেন তিনি বিশ্বকাপ জিতুন।

সোনালি ট্রফি হাতে তুলে নিয়ে মেসি জানান বিশ্বকাপ জেতার পরও তাঁর অবিশ্বাস্য লাগছে। এমনটা যে সত্যি হয়েছে সেটা বিশ্বাসই করতে পারছেন না তিনি। প্রত্যেক ফুটবলারের স্বপ্ন থাকে বিশ্বকাপে খেলার। বিশ্বকাপ জেতার স্বাদ পাওয়ার। বিশ্বকাপের সোনালি ট্রফি হাতে নিয়ে মেসি বলেন, “এভাবে শেষ করতে পেরে দারুণ লাগছে। যা কিছু আজ পর্যন্ত অর্জন করেছি, তার জন্যে আমি নিজেকে ভাগ্যবান বোধ করি। শুধু বিশ্বকাপটাই আমার কাছে ছিল না। এ বার সেটাও চলে এসেছে।”

তিনি আরও বলেন, “আমরা মনেপ্রাণে বিশ্বকাপ জিততে চেয়েছিলাম। অবশেষে সেই স্বপ্নটা পূরণ হল। আমরা অনেক কষ্ট, যন্ত্রণা পেয়েছি। তবে অবশেষে আমরা বিশ্বকাপ জিততে পেরেছি। আমরা এ বার দেখতে চাই, আর্জেন্টিনায় কেমন সেলিব্রেশন হবে।”

ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জয়ের অধরা মাধুরী লাভ করেএলএম টেন বললেন, “গত বছর কোপা আমেরিকা আর এ বার বিশ্বকাপ জিতলাম। দেশের জার্সিতে খেলতে আমার সবসময়ই ভালো লাগে। বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে আরও কিছু ম্যাচ খেলে যেতে চাই।”

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 4 =