ছেলেদের আবদারে নতুন শপথ নিয়ে কাতারে নামবেন মেসি

যত ফুটবল বিশ্বকাপ এগিয়ে আসছে, ততই প্রাক্তন ফুটবলাররা নিজের মতামত প্রকাশ করছেন। তবে মোটামুটি সবাই নেইমারের ব্রাজিল অথবা রোনাল্ডোর পর্তুগালের থেকে চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে এগিয়ে রাখছেন মেসির আর্জেন্টিনাকে। তার কিছু টেকনিক্যাল কারণ অবশ্যই আছে। কিন্তু লিওনেল মেসির কাছে ব্যাপারটা সম্পূর্ণ আলাদা। তার তিন ছেলে অনেকটাই বড় হয়েছে। থিয়াগো, মাতিও এবং সিরো – তিন ভাই বাবার খেলা মিস করেন না। বার্সেলোনা ছেড়ে প্যারিসের জীবনে মানিয়ে নিয়েছেন নিজেদের। তিন ভাই জানেন তাদের বাবা বছরের শেষে বিশ্বকাপ খেলতে নামবেন।

চার বছর আগে রাশিয়ায় যখন শেষ বিশ্বকাপ হয়েছিল একমাত্র বড় ছেলের কিছুটা মনে ছিল। কিন্তু এবার কাতারে তিন ভাই বাবা মেসিকে অনুরোধ করেছেন বিশ্বকাপটা জিততে হবে। দেশের জন্য এবং তাদের জন্য।
লিওনেল মেসি ছেলেদের কথা দিয়েছেন চেষ্টা করবেন। কিন্তু বিশ্বকাপ তো আর ছেলের হাতের মোয়া নয়। চাইলেই পাওয়া যাবে এমন নয়। তবে এবার আর্জেন্টিনা দলটা বেশ ভাল। মেসির পাশে অন্তত তিনজন এমন ফুটবলার আছে যারা পাস বাড়াতে পারেন এবং গোল করতে পারেন।

দীর্ঘদিন আন্তর্জাতিক ফুটবলে হারের মুখ দেখেনি আর্জেন্টিনা। কোচ স্কালিনি খুব ভাল কাজ করছেন। মেসি যে ধরনের ফুটবল খেলতে স্বাচ্ছন্দ বোধ করেন, গত দেড় বছর ধরে কোচ দলটাকে সেভাবেই তৈরি করেছেন। ডি মারিয়া, লো সেলসো, মার্টিনেজ, ডি পল – এরা প্রত্যেকেই মেসির খেলার ধরনের সঙ্গে নিজেদের মানিয়ে নিয়েছেন। তার সুফল পেয়েছে আর্জেন্টিনা।প্রায় তিন দশের পর কোপা আমেরিকা জিতেছে। এবার ৩৬ বছর পর বিশ্বকাপ জিততে পারবে কিনা তার উত্তর দেবে সময়। তবে লিওনেল মেসি তার তিন ছেলেকে দেওয়া কথা রাখতে নিজের জীবন বাজি রাখবেন বিশ্বকাপ জয় করতে তাতে সন্দেহ নেই। মেসির স্ত্রী অন্তনেলাও মনে প্রানে চান মেসি এই বিশ্বকাপটা নিজের নামে করুন।

তবে আর্জেন্টিনার কোচ স্পষ্ট জানিয়ে দিয়েছেন তার ছেলেদের চ্যাম্পিয়ন হতে হবে এমন চাপ নেই। তিনি শুধু দেখতে চান প্রত্যেকে ফুটবল উপভোগ করছে। তাছাড়া বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য আর্জেন্টিনার সবচেয়ে বড় মোটিভেশন হল দিয়েগো মারাদোনা। মৃত ফুটবল রাজপুত্রকে বিশ্বকাপ উৎসর্গ করতে চায় নীল সাদা জার্সিধারীরা। সেই শপথে লিওনেল মেসি যে প্রধান কান্ডারী তাতে সন্দেহ কিসের?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 10 =