মারাদোনার মৃত্যুবার্ষিকীতে ঘুরে দাঁড়ানোর শপথ আর্জেন্টিনার, ড্রেসিংরুমে পেপ টক অধিনায়ক মেসির

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো পেরেছেন, নেইমারের ব্রাজিল পেরেছে। পারেনি লিওনেল মেসির আর্জেন্টিনা। সৌদি আরবের কাছে হারের পর চোখেমুখে শুধুই বিষণ্ণতা। সবকিছুই যেন স্রেফ করার জন্য করা। বৃহস্পতিবার মন খারাপ করা মেঘের রং আরও কালো হয়েছে। সেটাই স্বাভাবিক। শুক্রবার যে ২৫ নভেম্বর।ডিয়েগো আর্মান্দো মারাদোনার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী।

তা সত্ত্বেও অনুশীলন করতে হবে। বাকিদের উদ্দীপ্ত করার দায়িত্ব যে ক্যাপ্টেন লিওর কাঁধেই। শনিবার লুসেইলে প্রতিপক্ষ মেক্সিকো। জায়ান্ট কিলার। কিন্তু মেসির প্রতিপক্ষ এখন মারাদোনাই। কাতারে চ্যাম্পিয়ন হতে না পারলে বিশ্বকাপের পাশাপাশি ডিয়েগোও তাঁর কাছে স্রেফ অধরা মাধুরী হয়েই থাকবেন। শুধু মেসি নন, এই আর্জেন্তিনা দলের প্রত্যেকেই কাপ জিতে মারাদোনাকে তা উৎসর্গ করতে তৈরি।

কিন্তু শুধু সদিচ্ছা থাকলেই তো হবে না। প্রয়োজন মাঠে নেমে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরা। কাঁধে কাঁধ মিলিয়ে জীবন বাজি রেখে এগিয়ে চলা কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে। মাঝরাতের স্বপ্নেও কি মেসিকে ধরা দেবেন মারাদোনা? মাথায় হাত বুলিয়ে হয়তো বলবেন, জীবন আর ফুটবল একইরকম। একটা হারে সবকিছু শেষ হয়ে যায় না। এগিয়ে চলো, এগিয়ে চলো। তবে ড্রেসিংরুমে অনুশীলনের পর ডি মারিয়া, পরেদেস, ডে পল, মার্টিনেজদের উদ্দেশ্যে পাঁচ মিনিটের বক্তব্য রেখেছেন মেসি। সেখানে তিনি জানিয়েছেন আর্জেন্টিনা মরে যাইনি এটা মাঠে নেমে তাদের প্রমাণ করতে হবে। মেক্সিকো এবং পোল্যান্ড ম্যাচ জয় ছাড়া অন্য কিছু ভাবনা নেই আর্জেন্টিনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − six =