১০ লক্ষে টেটের প্রশ্ন ফাঁস! গুরুতর অভিযোগ শুভেন্দুর

কলকাতা:Leaked TET questions! একদিকে হাই কোর্টে চলছে শিক্ষক নিয়োগে দুর্নীতি-সহ একাধিক মামলা। অন্য দিকে, এ নিয়ে সরগরম হওয়া রাজনৈতিক আবহে ছ’বছর পরে হচ্ছে প্রাথমিকের টেট। স্বচ্ছ্ব ও সুষ্ঠুভাবে এই পরীক্ষা সম্পন্ন করা এখন প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে অগ্নিপরীক্ষা।
আর ঠিক এমন আবহে টেটে-র একদিন আগে প্রশ্নফাঁস সংক্রান্ত গুরুতর অভিযোগ তুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভে¨ু অধিকারী। তাঁর দাবি, ১০ লক্ষ টাকার বিনিময়ে প্রশ্নফাঁস হচ্ছে।
শুভেন্দু অধিকারীর দাবি, এখনও পর্যন্ত বেশ কয়েকটি ফোন পেয়েছেন তিনি। তাতেই জানতে পারেন, ১০ লক্ষ টাকার বিনিময়ে টেট প্রশ্নপত্র ফাঁস হতে পারে। কিছু পরীক্ষার্থীকে প্রস্তাব দেওয়া হয়েছে আগাম ৫ লক্ষ টাকা এবং প্রশ্নপত্র হাতে পাওয়ার পর আরও ৫ লক্ষ টাকা দিলেই পরীক্ষার প্রশ্ন জানিয়ে দেওয়া হবে। যদিও এই অভিযোগকে সম্পূর্ণ ‘বিভ্রান্তিকর’ বলেই দাবি করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। অন্য দিকে, শনিবার সাংবাদিক বৈঠক করেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। তাঁর আশঙ্কা, কেউ কেউ বাইরে থেকে পরীক্ষায় বিঘ্ন ঘটানোর চেষ্টা করতে পারেন। তাঁর কাছে নির্দিষ্ট তথ্যপ্রমাণ থাকলেও, কে বা কারা পরীক্ষা বানচাল করতে পারেন, সে বিষয়ে কিছু খোলসা করেননি। যেকোনও পরিস্থিতি মোকাবিলায় পর্ষদ এবং প্রশাসন সতর্ক বলেও জানান পর্ষদ সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 16 =