সিঙ্গাপুরে  কিডনি প্রতিস্থাপনের সফল অস্ত্রোপচার হল লালুপ্রসাদ যাদবের, সুস্থ আছেন বাবা-মেয়ে

সফল হয়েছে লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) কিডনি প্রতিস্থাপনের অস্ত্রোপচার। মেয়ে রোহিণীর কিডনিই প্রতিস্থাপন করা হয়েছে লালুর শরীরে। অস্ত্রোপচারের পরে দু’ জনেই সুস্থ আছেন বলে জানিয়েছেন লালুর পুত্র তেজস্বী যাদব। প্রসঙ্গত, লালুর অসুস্থতার খবর পেয়েই রোহিণী জানিয়েছিলেন, বাবাকে সারিয়ে তুলতে নিজের কিডনি দান করবেন তিনি। সোমবার সিঙ্গাপুরের হাসপাতালে লালুর অস্ত্রোপচার হয়।

অস্ত্রোপচারের পরে লালুর খবর প্রকাশ করেন বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। তিনি জানিয়ে দেন, ‘বাবার কিডনি প্রতিস্থাপনের (Kidney Transplant) অস্ত্রোপচার হয়ে গিয়েছে। অপারেশন থিয়েটার থেকে আইসিইউতে রাখা হয়েছে বাবাকে। কিডনিদাতা রোহিণী আচার্যও সম্পূর্ণ সুস্থ আছেন। বাবার জন্য যাঁরা প্রার্থনা করেছেন, শুভেচ্ছা জানিয়েছেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানাই।’ সেই সঙ্গে লালুর একটি ভিডিও শেয়ার করেছেন তেজস্বী। সেখানে দেখা যাচ্ছে, অপারেশন থিয়েটার থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে লালুকে।

এদিন অস্ত্রোপচার চলাকালীন এই বিষয়ে টুইট করে আপডেট দেন লালুপ্রসাদের বড় মেয়ে তথা রাজ্যসভার সাংসদ ডা. মিসা ভারতী। টুইট করে জানান, তাঁর বোনের ‘দাতার অস্ত্রোপচার’ সফল হয়েছে। তিনি আরও জানান, এই অস্ত্রোপচারের পর তাঁর বোন একেবারে সুস্থ রয়েছে। সেই সময় লালুপ্রসাদের অস্ত্রোপচার চলছিল বলে জানিয়েছিলেন।

এদিন অস্ত্রোপচার হওয়ার আগে রোহিনী আচার্য তাঁর নিজের এবং বাবা লালু প্রসাদের একটি ছবি টুইট করেছিলেন। দুজনেই ছিলেন হাসপাতালের পোশাকে। রোহিনী লেখেন, ‘রেডি টু রক।’ দীর্ঘদিন ধরেই লালুপ্রসাদ কিডনির সমস্য়ার ভুগছেন। মাসখানের আগে সিঙ্গাপুরের চিকিৎসকরা জানিয়েছিলেন, তাঁকে কিডনি প্রতিস্থাপন করতে হবে। রোহিনী সিঙ্গাপুরেই থাকেন। তিনিই এগিয়ে আসেন বাবাকে কিডনি দিয়ে সহায়তা করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =