লক্ষ্য ঝড়ে উড়ে গেলেন প্রণয়

ভারত বনাম ভারত। লক্ষ্য সেন বনাম এইচএস প্রণয়। জিতলেও ভারত। হারলেও ভারত। ব্যাডমিন্টনে প্রি কোয়ার্টার ফাইনালে প্রণয় আর লক্ষ্য মুখোমুখি হওয়ার আগে মিশ্র প্রতিক্রিয়া ছিল দেশজুড়ে। কার জন্য প্রার্থনা করবে দেশবাসী? কাকেই বা চাইবে হারাতে? পদকের ম্যাচে এমন পরিস্থিতি হলেও মানা যায়। কিন্তু তার আগে নকআউটেই এমন বেনজির পরিস্থিতি। অগত্যা একজনকে হারাতে হল। ব্যাডমিন্টনে ভারতীয় শাটলারদের ঘিরে এবার একরাশ প্রত্যাশা। লক্ষ্য আর প্রণয় কোর্টে নামার আগে নিশ্চিত পদক ফেলে এসেছে চিরাগ-সাত্বিক জুটি।

কেরিয়ারের প্রথম অলিম্পিক্সে নেমেই স্বপ্নের দৌড়ে ছুটে চলেছেন লক্ষ্য সেন। গ্রুপ পর্বে দাপট দেখিয়েছেন। প্রি কোয়ার্টার ফাইনালেও সেই ধারা বজায় রাখলেন। প্রণয়কে উড়িয়ে দিলেন স্ট্রেট গেমে। খেলার ফল ২১-১২, ২১-৬। খেলার শুরু থেকেই ম্যাচের রাশ নিজের দখলে নিয়ে নেন লক্ষ্য। একের পর এক স্ম্যাশে পয়েন্ট তুলতে থাকেন। ৩২ বছরের প্রণয়ের শরীরের বয়স যে থাবা বসিয়েছে, তা পরিষ্কার বোঝা গেল। বুধবার রাতে খেলার পর বৃহস্পতিবার বিকেলে ম্যাচ। প্রণয়ের চেহারায় ক্লান্তিও স্পষ্ট দেখা গেল।

২১ মিনিটের ঝোড়ো স্পেলে ২১-১২ ব্যবধানে প্রথম গেম জেতেন লক্ষ্য। দ্বিতীয় গেম জিততে সময় নিলেন ১৮ মিনিট। ২২ বছরের তরুণ শাটলার প্রথম নজর কাড়েন টমাস কাপে। এরপর বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসে সোনা জেতেন। এশিয়ান গেমসে রুপো পান লক্ষ্য। অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন। আর দুটো ধাপ পার করলেই পদক নিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − eight =