সোনার ম্যাচে যাওয়া হল না লক্ষ্য সেনের, কাল লড়াই ব্রোঞ্জের

বেশ কয়েকবার আশা জাগালেন, আবার হারিয়েও গেলেন। সোনার ম্যাচে ওঠা হল না ভারতের তরুণ শাটলার লক্ষ্য সেনের। অলিম্পিক চ্যাম্পিয়ন ভিক্টর অ্যাক্সেলসেনের সঙ্গে দুর্দান্ত লড়াইয়েও হার। ম্যাচে তিনটি টার্নিং পয়েন্ট বলা যেতে পারে। প্রথম গেমে তিনটি গেম পয়েন্ট ছিল লক্ষ্যর। সেখান থেকে গেম জেতেন ভিক্টর। বেশ কিছু পয়েন্ট ভুল জাজমেন্টে খোয়ান, দ্বিতীয় গেমে অতিরিক্ত চেষ্টায় প্রাথমিক ভুল করতে থাকেন। ভিক্টরের মতো অভিজ্ঞ শাটলার যে সেই সুযোগ কাজে লাগাবেন, এমনটাই প্রত্যাশিত। সেটাই হল। টানা দ্বিতীয় বার সোনা জয়ের লক্ষ্যে এগিয়ে গেলেন ভিক্টর। ব্রোঞ্জ পদকের ম্যাচে লক্ষ্য খেলবেন মালয়েশিয়ার জি জিয়ার বিরুদ্ধে।

লিড বাড়তে থাকে লক্ষ্যর। এনার্জি বাঁচিয়ে খেলার চেষ্টা করছিলেন। দীর্ঘ সময় পর লক্ষ্যর ভুলে পয়েন্ট পান। যদিও লক্ষ্য এগিয়ে থাকেন ১৫-১০ ব্যবধানে। লক্ষ্যর আরও একটা পয়েন্ট নষ্ট হতেই দ্রুত ঘুরে দাঁড়ান। ১৬-১১ করেন ভারতের তরুণ। ক্রস কোর্ট প্লে-তে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন ভিক্টর। ব্যবধান কমতে থাকে। লক্ষ্য-ভ্রষ্ট হন সেন। নেট পয়েন্টে ১৭-১৮ করেন ভিক্টর। চাপ বাড়তে থাকে লক্ষ্যর। তবে ভিক্টরের ভুলে দুর্দান্ত জাজমেন্টে ১৯-১৭ করেন লক্ষ্য়। আরও একটি পয়েন্ট নেন জোরালো স্ম্যাশে। গেম পয়েন্টে দাঁড়িয়ে লক্ষ্য সেন। সেখান থেকে দুটো পয়েন্ট নষ্ট লক্ষ্যর। তিনটি গেম পয়েন্ট থেকে পিছিয়ে পড়েন লক্ষ্য! সেখান থেকে হার! ২২-২০ ব্যবধানে প্রথম গেম নিজের নামে করেন ভিক্টর।

ম্যাচ শেষে বলেন, ‘প্রথম গেমে আমার আরও সতর্ক থাকতে হত। দ্বিতীয় গেমেও লিড ধরে রাখতে পারলাম না। প্রথম গেমে অ্যাটাকিং শুরু করলেও দ্বিতীয় গেমে এগিয়ে থাকায় একটু ডিফেন্সিভ হয়ে পড়েছিলাম। চেষ্টা করব কাল ব্রোঞ্জের ম্যাচে একশো শতাংশ দেওয়ার। তবে আজকের ম্যাচে অনেক কিছু শেখার রয়েছে। এই শিক্ষাগুলো পরবর্তী ম্যাচে আমার কাজে লাগবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 16 =