‘নেইমারকে রাখলে পিএসজি ছেড়ে দেব’ ক্লাবের মালিককে খোলা শর্ত এমবাপের

তিনি ফুটবল বিশ্বের আগামী দিনের সবচেয়ে বড় তারকা হতে চলেছেন সন্দেহ নেই। গতি, শক্তি এবং স্কিল – তিনটে জিনিসের অদ্ভুত সংমিশ্রণ আছে তার খেলায়। কিন্তু কিলিয়ান এমবাপে কিছুটা ইগো সমস্যায় ভুগছেন। ক্রমশ খেলার থেকে নিজেকে বড় ভাবতে আরম্ভ করেছেন। বিশ্বকাপ জয়ের রেশ এখনও কাটেনি। বর্তমানে আর্জেন্তিনাতেই পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন লিও মেসি। জানা গিয়েছে, ৩ জানুয়ারি ক্লাবের অনুশীলনে যোগ দেবেন আর্জেন্তাইন মহাতারকা। সেক্ষেত্রে স্ট্রসবার্গ ও লেনসের বিরুদ্ধে তাঁকে ছাড়াই দল সাজাতে হচ্ছে কোচ ক্রিস্টোফে গালতিয়েরকে। ১১ জানুয়ারি ঘরের মাঠে অ্যাঞ্জার্সের বিরুদ্ধে পিএসজি’র জার্সিতে মাঠে নামতে দেখা যেতে পারে বাঁ পায়ের জাদুকরকে।

এদিকে, ‘লুসেইল ব্যর্থতা’ ঝেড়ে ফেলে ক্লাব ফুটবলে পুরোপুরি মনোনিবেশ করেছেন কিলিয়ান এমবাপে। পিএসজি অনুশীলনেও বেশ চনমনে দেখাচ্ছে এই ফরাসি তারকাকে। তবে সূত্রের খবর, পার্ক দ্য প্রিন্সেসে তাঁর ভবিষ্যৎ নিয়ে দেখা দিয়েছে ঘোর অনিশ্চয়তা। ইতিমধ্যেই ক্লাবের কর্ণধার নাসের আল খেলাফিকে বেশ কিছু শর্ত দিয়েছেন এমবাপে। প্রথমটা শুনলে চমকে উঠবেন।

কোনও রাখঢাক না রেখেই তিনি বলেছেন, ‘নেইমারকে দল ছাড়তে হবে।’ ব্রাজিলিয়ান তারকা ফুটবলারটির সঙ্গে ক্রমশ দূরত্ব বেড়েছে তাঁর। অনুশীলনেও একে অপরের সঙ্গে সেভাবে কথা বলছেন না। বিশেষজ্ঞদের ধারণা, মেসি-নেইমারের বন্ধুত্বই নাকি এমবাপের অস্বস্তির কারণ।
তাই নেইমারকে তাড়িয়ে মেসির গুরুত্ব খর্ব করতে চাইছেন তিনি। একইসঙ্গে পিএসজি কোচের পদে জিদানকে চাইছেন ফরাসি তারকা। তবে এমবাপের ‘আবদার’ কর্তৃপক্ষ কতটা মানবেন তা নিয়ে সংশয় রয়েছে।

আপাতত বৃহস্পতিবার স্ট্রসবার্গের বিরুদ্ধে জেতাই লক্ষ্য কোচ ক্রিস্টোফে গালতিয়েরের। তবে পিএসজি ক্লাবের মালিক ফরাসি তারকা এমবাপেকে বুঝিয়ে দিয়েছেন তার কথায় ক্লাস চলবে না। তিনি প্রয়োজন হলে জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে দল ছাড়তে পারেন। মেসি এবং নেইমারকে ছাড়বে না পিএসজি। এখন দেখার ক্লাবের মালিক নাসির আল খেলাফির এই কথা এমবাপে মেনে নেন, নাকি দল পরিবর্তন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + two =