‘বিজেপির লোক’ বলা সুদীপের হয়েই ক্ষুব্ধ কাউন্সিলরের অনশন মঞ্চে কুণাল, শরবত খাইয়ে অনশন ও মান ভাঙালেন মোনালিসার

দু’মাস যে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের প্রকাশ্যে সমালোচনা করেছিলেন তৃণমূলের মুখপাত্র শনিবার সেই সুদীপের হয়েই দলীয় কাউন্সিলর মোনালিসা বন্দ্যোপাধ্যায়ের মান ভাঙাতে গেলেন কুণাল ঘোষ!
উত্তর কলকাতার তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কলকাতার ৪৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মোনালিসার অভিযোগ তাঁকে বাদ দিয়ে  তাঁর ওয়ার্ডেই ভোটের কাজকর্ম পরিচালনা করছেন সুদীপ । সমান্তরাল ভাবে একটি পার্টি অফিসও চলছে। মোনালিসার বক্তব্য, জনৈক দেবাশিস বন্দ্যোপাধ্যায় তাঁকে সরিয়ে সবটা করতে চাইছেন। বার বার জানিয়েও কাজ না হওয়ায় তিনি শিয়ালদহে তাঁর ওয়ার্ড এলাকাতেই মঞ্চ বেঁধে অনশন-সত্যাগ্রহ শুরু করেন।
মাস দুই আগে যে কুণাল ঘোষ বলেছিলেন সুদীপকে যেন দল লোকসভা ভোটে আর টিকিট না দেওয়া হয়। সুদীপ ‘বিজেপির লোক’। শনিবার সেই সুদীপের হয়েই দৌত্য করলেন কুণাল। তিনি অনশন মঞ্চে গিয়ে শুধু কাউন্সিলর মোনালিসা ব¨্যােপাধ্যায়কে বোঝালেন তাই নয়, তাঁর অনশন ও মান দুই-ই ভাঙালেন। ওই মঞ্চ থেকেই সুদীপের সঙ্গে মোনালিসার কথাও বলিয়ে দেন কুণাল। মোনালিসার দাবি ছিল, তাঁর ওয়ার্ডে পৃথক পার্টি অফিস বন্ধ করতে হবে। তাঁকে ভোটের কাজে ‘সসম্মানে’ রাখতে হবে। সুদীপ জানিয়েছেন, ওয়ার্ডে একটি ‘নির্বাচনী স্টিয়ারিং কমিটি’ গঠন করা হবে। তার চেয়ারম্যান হবেন মোনালিসা। তবে পৃথক অফিসটি এখনই বন্ধ করা হবে না। ভোটের পর তা তুলে দেওয়া হবে।
 তৃণমূল সূত্রে জানা গিয়েছে, এর আগেও মোনালিসা এ নিয়ে সরব হয়েছিলেন। সেই সময় সুদীপ নিজে তাঁর সঙ্গে বৈঠক করে বিষয়টি মিটিয়ে নেন। কিন্তু পরবর্তী সময়ে সুদীপের বাহিনীর কাজকর্মে ক্ষুব্ধ হয়ে মোনালিসা ফের বসে পড়েন অনশনে। জানা গিয়েছে এমনিতে কুণাল উত্তর কলকাতার লোক। সূত্রের খবর, দু’দিন আগে উত্তরবঙ্গ থেকে ফিরে মোনালিসার বিষয়টি নিয়ে তিনি সুদীপের সঙ্গে কথা বলেন। তার পর বার্তা পাঠানো হলেও মোনালিসা ঠায় বসেছিলেন। কিন্তু এই গরমে অনশন চালাতে গিয়ে ক্রমে অসুস্থ হয়ে পড়েন ওই কাউন্সিলর। আবার কুণাল সুদীপের কাছে বার্তা পাঠান। তারপর সুদীপের ‘দূত’ হয়েই শনিবার মোনালিসার সত্যাগ্রহ মঞ্চে হাজির হন কুণাল।
কুণালের কথা শুনে মোনালিসা জানিয়েছেন, তিনি অনশন প্রত্যাহার করছেন। কুণালই তাঁকে শরবত খাইয়ে অনশন ভাঙান। কিন্তু পাশাপাশিই মোনালিসা এ-ও জানিয়েছেন, তিনি অনশন তুললেও সত্যাগ্রহের মঞ্চটি এখনই তুলে ফেলছেন না। কারণ কথার খেলাপ হয়ে তিনি ফের আ¨োলন শুরু করবেন।
কুণাল ঘোষ জানিয়েছেন, সুদীপদা মোনালিসার ওয়ার্ডেই প্রচারে যাবেন। সেখানে কাউন্সিলর হিসেবে মোনালিসাও থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + thirteen =