কোতুলপুরের বিধায়কের দল বদলে জোর জল্পনা-চর্চা রাজনৈতিক মহলে

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: গতকালই শিবির বদলে পদ্ম শিবির ছেড়ে ঘাসফুলে যোগ দিয়েছেন কোতুলপুরের বিজেপি বিধায়ক হরকালী প্রতিহার। কিন্তু কোন সমীকরণে তাঁর এই শিবির বদল তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। চলছে রাজনৈতিক চাপানউতোরও।
গতকাল রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে যখন ইডির হানা নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড়, ঠিক সেই সময়ই গোপনে তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে শাসকদলে যোগ দিলেন কোতুলপুরের বিজেপি বিধায়ক হরকালী প্রতিহার। গোটা যোগদান প্রক্রিয়া এতটাই গোপনে হয়েছে যে খোদ শাসকদলের জেলাস্তরের অনেক নেতাই জানতেন না এই যোগদানের কথা। যোগদান পর্ব মিটতেই কোন সমীকরণে হরকালী প্রতিহারের এই শিবির বদল, তা নিয়েই শুরু হয়েছে জোর শোরগোল।
রাজনৈতিক মহলের একাংশের ধারণা, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে বাঁকুড়া ও বিষ্ণুপুর দুই সাংগঠনিক জেলাতেই বিজেপি ভালো ফল করলেও পঞ্চায়েত নির্বাচনে দুই জেলাতেই ভরাডুবি হয়েছে গেরুয়া শিবিরের। তা ছাড়া লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে, ততই বিজেপির অন্দরের গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে চলে আসায় হতাশা তৈরি হয়েছে বিজেপির নেতা কর্মীদের মধ্যে। আর তার জেরেই হরকালী প্রতিহারের এই শিবির বদল।
বিজেপি এবং তৃণমূল দুই শিবিরই অবশ্য এই তত্ত্ব মানতে নারাজ। বিজেপির দাবি, লোকসভা নির্বাচনে টিকিট ও অন্যান্য প্রলোভন দেখিয়ে হরকালী প্রতিহারকে দলে টেনেছে তৃণমূল। অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূলের পালটা দাবি, উন্নয়নের কর্মযজ্ঞে সামিল হতেই হরকালী প্রতিহারের এই দল বদল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + two =