ডেঙ্গু আক্রান্ত কলকাতার পুলিশ কমিশনার, সংক্রমণ বাড়ায় বাড়ছে উদ্বেগ

কলকাতা: করোনার চোখ রাঙানি কিছুটা কমলেও স্বস্তি নেই। ডেঙ্গুর বাড়বাড়ন্তে ক্রমশই বাড়ছে উদ্বেগ। ডেঙ্গু আক্রান্ত কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি। চিকিৎসকরা জানান, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

সূত্রের খবর, দিনকয়েক ধরে জ্বরে ভুগছিলেন বিনীত গোয়েল (Vineet Goyal)। রক্ত পরীক্ষা করানোর পরামর্শ দেন ডাক্তাররা। তাতেই জানা যায় তিনি ডেঙ্গু আক্রান্ত।

২০১৯ সালে ডেঙ্গু টু দাপট দেখিয়েছিল। এবার রাজ্যজুড়ে ডেঙ্গু থ্রি ক্রমশ ভয়াবহ রূপ নিচ্ছে বলেই মত বিশেষজ্ঞদের। তার প্রভাবে দ্রুত অবস্থার অবনতি হচ্ছে। বাড়ছে প্রাণহানিও। ইতিমধ্যে সাত জনের মৃত্যু হয়েছে। তাই জ্বর, বমি, মাথা ঘোরার মতো উপসর্গ দেখলেই রক্ত পরীক্ষার পরামর্শ চিকিৎসকদের। প্রয়োজনে হাসপাতালে ভর্তির পরামর্শ দিচ্ছেন চিকিত্সকরা। হাওড়া, বালি, শ্রীরামপুর, দক্ষিণ দমদম, কামারহাটি, বিধাননগরে হু হু করে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা।

এদিকে, কলকাতা পুরসভার স্বাস্থ‌্য দপ্তরের আধিকারিক ও কর্মীদের পুজোর ছুটি বাতিল করা হয়েছে। বুধবার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘‘কিছু এলাকায় ডেঙ্গুর প্রকোপ রয়েছে। তাই পুজোর সময়ও পুরসভার স্বাস্থ‌্য বিভাগ খোলা থাকবে। স্বাস্থ‌্য আধিকারিক ও কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। আপৎকালীন বিভাগ যেমন নিকাশি, কঠিন ও বর্জ‌্য, এইসব দপ্তরও খোলা থাকছে। তর্পণের জন‌্য পুর কর্মীদের অফিস টাইমে ছাড় দেওয়া হয়েছে। সকাল ১০টার বদলে ১১.৩০ মিনিটে কর্মীরা আসতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 3 =