আরজি কর ঘটনায় আইএমএ বেঙ্গলের পোস্ট নিয়ে ফের অস্বস্তিতে কলকাতা পুলিশ

কলকাতা : আরজি কর কাণ্ডে ফের অস্বস্তিতে কলকাতা পুলি্শ। আইএমএ বেঙ্গলের এক ফেসবুক পোস্টে ফেসবুক পোস্টে সামনে এল একাধিক প্রশ্ন। প্রসঙ্গত, ঘটনার দিন অকুস্থলে থাকা এক লাল জমা পরা ব্যক্তিকে নিয়ে জোরদার চাপানউতোর চলছিল। কে তিনি, কে তার পরিচয়, কেন তাঁকে আটকালো হন না, কী করছিল সে হাসপাতালে তা নিয়ে উঠেছে একগুচ্ছ প্রশ্ন।

একইসঙ্গে এই লাল জামা পরা সন্দেহজনক ব্যক্তির গতিবিধি নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিলোত্তমার মা। শেষ পর্যন্ত জানা যায় ওই ব্যক্তির নাম অভীক দে। তিনি এসএসকেএমের সার্জারি বিভাগের পোস্ট গ্র্যাজুয়েট প্রথম বর্ষের ট্রেনি বলে জানাচ্ছে আইএমএ বেঙ্গল। কিন্তু, তিনি ফিঙ্গার প্রিন্ট বিশেষজ্ঞ হলেন কীভাবে তা নিয়ে উঠেছে প্রশ্ন। আর এই প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হয় ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোশিয়েশন পশ্চিমবঙ্গ শাখার তরফ থেকে। প্রসঙ্গত, শুক্রবার সাংবাদিক বৈঠক করে লালবাজারের তরফে জানানো হয় লাল জামা পরা ওই ব্যক্তি ফিঙ্গার প্রিন্ট এক্সপার্ট। কিন্তু, কীভাবে হলেন সেই প্রশ্ন তুলছে আইএমএ।

সঙ্গে এ প্রশ্নও উঠেছে, এসএসকেএম এর ডাক্তার হয়েও এই ব্যক্তি কী করে পৌঁছালেন ক্রাইম সিনে, তাঁর ভূমিকা ঠিক কী, কেন তাঁকে ঢোকার মুখে বাধা পেতে হল না তা নিয়েও।
প্রসঙ্গত, আরজি কর ঘটনায় এক লাল জামা পরা ব্যক্তিকে নিয়ে উদ্বেগ প্রকাশ করতে দেখা গিয়েছিল তিলোত্তমার মাকে। স্পষ্ট বলেছিলেন, ‘লাল টি-শার্ট পরে এক ব্যক্তি এসে ওখানে কিছু খোঁজাখুঁজি করছিল। সন্দেহজনকভাবেই তাকাচ্ছিল। আমার পাশে একজন পড়ুয়া ছিল তাঁর কাছে জানতে চেয়েছিলাম ওই ব্যক্তির পরিচয়। সে বলেছিল গ্রুপ-ডি স্টাফ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 2 =