আইপিএল-এর জন্য বাড়তি মেট্রো শুক্রবার

আইপিএল-এর জন্য কলকাতা সহ কলকাতা উপকণ্ঠের বাসিন্দাদের সাহায্য করতে যেন হাত বাড়িয়েই আছে মেট্রো। শুক্রবার ইডেনে আইপিএল ম্যাচ। ঠিক তার আগে মেট্রোর তরফ থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে যেন আইপিএল দর্শকদের আশ্বাসবাণী দিতে দেখা গেল মেট্রোর তরফ থেকে। জানানো হল, শুক্রবারেও আইপিএল ম্যাচ থাকার জন্য নির্দিষ্ট সময়ের বাইরেও চালানো হবে মেট্রো। আইপিএল চলাকালীন এই বিশেষ পরিষেবা দেওয়ার কথা আগেই ঘোষণা করেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। ইডেনে ম্যাচ শেষ হওয়ার পর যাতে দর্শকেরা নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন, সে কারণেই এই ব্যবস্থা করা হয়েছে।
শুক্রবার কেকেআর ও সানরাইজারস হায়দরাবাদের ম্যাচ রয়েছে। আর এই ম্যাচ দেখে বাড়ি ফিরতে যাতে এতটুকু অসুবিধা না হয় দর্শকদের তার জন্য ওই দিন বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। শুক্রবার এসপ্লানেড থেকে মেট্রো ছাড়বে রাত ১২ টা ১৫ মিনিটে। দক্ষিণেশ্বরে পৌঁছবে রাত ১২ টা ৪৮ মিনিটে। আর উল্টো দিকে যাওয়ার জন্য এসপ্লানেড থেকে মেট্রো ছাড়বে রাত ১২ টা ১৫ মিনিটে ও কবি সুভাষ পৌঁছবে ১২ টা ৪৮ মিনিটে। এসপ্লানেড স্টেশনে বুকিং কাউন্টারও খোলা থাকবে রাত পর্যন্ত। স্মার্ট কার্ড ও টোকেন সংগ্রহ করা যাবে সেখান থেকে।
এর আগে ৬ এপ্রিল যে ম্যাচ ছিল, তার জন্যও বিশেষ মেট্রো চালানো হয়েছিল। শুক্রবার অর্থাৎ ১৪ এপ্রিলের ম্যাচের পর আবার কলকাতায় ম্যাচ রয়েছে ২৩ এপ্রিল, ৮ মে, ১১ মে এবং ২০ মে। প্রতিদিনই রাতের ম্যাচগুলি শেষে ইডেনে খেলা দেখতে আসা ক্রিকেটপ্রেমীদের জন্য বিশেষ মেট্রো চালাবে কলকাতা মেট্রো, এমনটাই জানান কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। এর আগেও বিভিন্ন সময়ে বিশেষ বিশেষ দিনগুলিতে কলকাতা মেট্রোর তরফে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে বিশেষ মেট্রো পরিষেবা দেওয়া হয়েছে। দুর্গাপুজো থেকে শুরু করে বাঙালির আরও এক বড় পার্বণ ‘বইমেলা’র সময়েও চালানো হয়েছে বিশেষ মেট্রো। এমনকী যুবভারতীতে গুরুত্বপূর্ণ ফুটবল ম্যাচের সময়েও বিশেষ মেট্রো পরিষেবা দিয়েছে কলকাতা মেট্রো। মেট্রোর বিশেষ ব্যবস্থা রাখা হয়েছিল বিভিন্ন পরীক্ষার সময়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − one =