চোটের জন্য ইংল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন কে এল রাহুল

আশঙ্কাই সত্যি হল। কুঁচকির চোটের জন্য ইংল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার অন্যতম ভরসা লোকেশ রাহুল। বৃহস্পতিবার এ খবর নিশ্চিত করেছেন খোদ বিসিসিআই সচিব জয় শাহ। আগামী ১ জুলাই থেকে শুরু হতে চলা এজবাস্টন টেস্টে নামবেন না তিনি। এমনকী টেস্টের পর টি-২০ এবং ওয়ানডে সিরিজেও পাওয়া যাবে না ওপেনারকে।

এখানে বলে রাখা যাক, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেওয়ার কথা ছিল রাহুলেরই। কিন্তু কুঁচকির চোটে তিনি সিরিজ থেকেই ছিটকে যান। তাঁর বদলে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয় ঋষভ পন্থের হাতে। রাহুলকে বলা হয়, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়ে রিহ্যাব করতে। খবর যা, রাহুল দিন কয়েক হল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়েছেন। তাঁর চোটের হালহকিকত কী, বোঝার চেষ্টা চলছে। কিন্তু কত দিন তিনি মাঠের বাইরে, এখনই বোঝা যাচ্ছে না।

তবে ইংল্যান্ডের বিরুদ্ধে যে রাহুল নামছেন না, সেটা স্পষ্ট করে দিয়েছেন বিসিসিআই সচিব। তিনি জানিয়েছেন, ভারতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে না গিয়ে রাহুল যাবেন জার্মানিতে চিকিৎসা করাতে। এক ক্রিকেট ওয়েবসাইটকে জয় শাহ জানিয়েছেন, “খবরটি সত্যিই। বিসিসিআই রাহুলের ফিটনেস নিয়ে কাজ করছে। শীঘ্রই তিনি জার্মানি উড়ে যাবেন।”

এদিকে রাহুলকে ছাড়াই বৃহস্পতিবার ইংল্যান্ডে উড়ে গিয়েছে ভারতীয় দল। বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহরা চলতি সিরিজে খেলছেন না, তাঁরা রওনা হয়ে গিয়েছেন। ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়-সহ দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলা টেস্ট টিমের ক্রিকেটাররা যাচ্ছেন আগামী ২০ জুন। এজবাস্টনে একমাত্র টেস্ট খেলার পর ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটে ওয়ান ডে এবং তিনটে টি-টোয়েন্টির সিরিজও খেলবে ভারত। এমনিতেই রোহিত এবং কোহলি ভাল ফর্মে নেই। তার উপর যদি রাহুল না খেলেন, তাহলে ইংল্যান্ড সফরে ভালই চাপে পড়বে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + fourteen =