এক বিশ্বকাপ দিয়ে ‘তোমার অবদানের বিচার করা যাবে না’, রোনাল্ডোকে সান্ত্বনা বিরাটের

ফুটবল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে বিদায় নিয়েছে পর্তুগাল। সঙ্গে সঙ্গেই বিশ্বকাপ জেতার স্বপ্ন শেষ হয়ে গিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। চোখের জলে মাঠ ছাড়তে হয়েছে তাঁকে। সেই বেদনা কোথাও গিয়ে এক করে দিল ফুটবল ও ক্রিকেটকে।

ভারতীয় পুরুষ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি রোনাল্ডোকে মনোবল জুগিয়ে টুইট করেছেন। টুইটে তিনি লিখেছেন, তাঁর মতে রোনাল্ডো বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার। তাঁকে কোনও ট্রফি বা বিশ্বকাপ দিয়ে বিচার করা ঠিক হবে না। টুইটারে সিআর সেভেনের ছবি-সহ লেখা পোস্ট করে বিরাট বলেছেন, ‘ফুটবল ও ভক্তদের জন্য তুমি যা করেছ, তা কোনওদিনই ট্রফি দিয়ে বিচার করা উচিত নয়। এটা ঈশ্বরের আশীর্বাদ।’

রোনাল্ডো নিজের প্রতিভা ও খেলার মাধ্যমে অনেকের কাছে আদর্শ হয়ে উঠেছেন বলে মনে করেন বিরাট। তিনি টুইটারে আরও লিখেছেন, ‘যতবার তুমি মাঠে নেমেছ, নিজেকে নিংড়ে দিয়েছ দলের জন্য। তোমার পরিশ্রম ও অধ্যাবসায় শিক্ষণীয়। যে কোনও ক্রীড়াবিদের কাছে তুমি অনুপ্রেরণা। তুমি আমার কাছে বিশ্বের সর্বসেরা প্লেয়ার।’ রোনাল্ডো যে তাঁর আদর্শ, তা অনেকবারই বলেছেন বিরাট। টুইটারে আরও একবার বললেন সেটা। মরক্কোর কাছে হারের পর সিআর সেভেনের মতো আশাহত হয়েছেন কোটি-কোটি পর্তুগিজ সমর্থক। তালিকায় রয়েছেন বিরাট কোহলিও। যিনি নিজে অধিনায়ক হিসেবে কোনও আইসিসি ট্রফি জিততে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × one =