চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন করিম বেঞ্জেমা

কাতার বিশ্বকাপ শুরুর মহূর্তে গভীর চিন্তায় ফরাসি শিবির। বিশ্ব চ্যাম্পিয়নদের শিবিরে আরও একটি বড় ধাক্কা। চোটের জন্য ছিটকে গেলেন এ বারের ব্যালন ডি’অর জয়ী করিম বেঞ্জেমা। গত বারের চ্যাম্পিয়ন ফ্রান্স। খেতাব ধরে রাখার পথে একের পর এক বাধা। এনগোলো কান্তে, পল পোগবার মতো তারকারা আগেই ছিটকে গিয়েছিলেন। স্কোয়াডেই রাখা হয়নি তাদের। কাতারে পৌঁছেও শুরুতেই হতাশা ঘিরে ধরেছিল। চোটের কারণে ছিটকে গিয়েছিলেন ডিফেন্ডার প্রেসনেল কিম্বেম্বে। দিদিয়ের দেশঁর চিন্তা বাড়াল এ বার দলের আক্রমণভাগের মূল কারিগড়ের ছিটকে যাওয়া। কী হয়েছিল বেঞ্জেমার?

শনিবারও সতীর্থদের সঙ্গে অনুশীলন করেন করিম বেঞ্জেমা। সেখানেই বাঁ পায়ের উরুর পেশীতে চোট লাগে। রাতের দিকে তাঁকে দোহার অ্যাস্পেতার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই পরীক্ষার পর খোড়াতে খোড়াতে হাসপাতাল ছাড়েন বেঞ্জেমা। রিপোর্টে ধরা পড়ে মাসল টিয়ার হয়েছে করিম বেঞ্জেমার। বিশ্বকাপে খেলা তাঁর পক্ষে সম্ভব নয়। এ কথা নিশ্চিত হতেই তাঁকে স্কোয়াড থেকে বাদ দিতে বাধ্য হন কোচ দিদিয়ের দেশঁ।

দিদিয়ের দেশঁ বলেন, ‘করিমের জন্য আমি অত্যন্ত দুঃখিত। কারণ ও আমাদের দলের স্তম্ভ। আমাদের জন্য যে বিশাল চ্যালেঞ্জ অপেক্ষা করছে, সেটা মোকাবিলা করার জন্য আমরা সব কিছু করব।’ চ্যাম্পিয়ন্স লিগ জিতলেও বেঞ্জেমা আগে থেকেই চোটে ভুগছিলেন। এর সেই চোটের জন্যই এবার তাঁর বিশ্বকাপ অভিযান, শুরু হওয়ার আগেই শেষ হয়ে গেল। গ্রুপ ডি-তে ২২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কাপ যুদ্ধের অভিযান শুরু করবে ফ্রান্স। এরপর ২৬ নভেম্বর ডেনমার্ক এবং ৩০ নভেম্বর তিউনিসিয়ার মুখোমুখি হবে গতবারের বিশ্বজয়ী ফ্রান্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 20 =