‘সালাম ভেঙ্কি’-র প্রচারে কলকাতায় কাজল, ছবির অফার প্রথমে ফিরিয়েছিলেন অভিনেত্রী

কলকাতা: আগামী শুক্রবার সিনেমা হলে মুক্তি পাচ্ছে কাজল দেবগন, বিজয় জেঠওয়া অভিনীত ছবি ‘সালাম ভেঙ্কি’ (Salaam Venky)।রেবতী পরিচালিত এই ছবির প্রচারেই সোমবার কলকাতায় এসেছেন কাজল। তাঁর সঙ্গী অভিনেতা বিজয় জেঠওয়া এবং পরিচালক স্বয়ং৷ অনেকদিন পর ফের বড় পর্দায় কাজল।

 

ইদানিংকালে প্রজেক্ট থেকে চরিত্র নিয়ে ভীষণ খুঁতখুঁতে হয়ে গিয়েছেন কাজল। আর সেই কারণেই তিনি সালাম ভেঙ্কির অফারও প্রথমে ফিরিয়ে দিয়েছিলেন। শ্রীকান্ত মূর্তির উপন্যাস ‘দ্য লাস্ট হুরে’-এর ভিত্তিতে এই ছবি তৈরি করেছেন রেবতী মেনন।কাজল ছাড়াও সালাম ভেঙ্কিতে বিশাল জেঠওয়াকে দেখা যাবে যিনি কাজলের অসুস্থ ছেলের ভূমিকায় অভিনয় করেছেন। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে থাকবেন অহনা কুমরা, রাহুল বোস, প্রকাশ রাজ, প্রিয়মণি, প্রমুখ।

একটি ডিজিটাল সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী জানান যে প্রথমে কেন তিনি এই ছবিটিতে কাজ করতে চাননি। তিনি বলেন, এমন কোনও চরিত্রে তিনি কাজ করতে চাননি যেখানে তাঁর অনস্ক্রিন সন্তানকে কষ্ট পেতে দেখতে হবে। কাজলের কথায়, রেবতী যখন তাঁর কাছে এই ছবির গল্প নিয়ে আসে, যেখানে একজন মা এবং তাঁর অসুস্থ ছেলের গল্প তুলে ধরা হবে তখন তিনি তাঁকে প্রথমেই খুব স্পষ্ট করে না বলে দিয়েছিলেন।

তিনি আরও জানান, ‘আমি টানা তিনদিন ওকে ফিরিয়ে দিয়েছিলাম এই বলে যে এই ছবিতে আমি কাজ করতে চাই না। আমি ঠিকই করে নিয়েছিলাম যে এই ছবি আমি করব না। আমি এমন কোনও ছবি করতেই চাইনি যেখানে আমার সন্তানের কিছু হবে। কোনও বাবা মাই চান না যে তাঁর শত্রুকেও এমন কিছুর মুখোমুখি হতে হোক।’

কিন্তু রেবতী যখন তাঁকে অনুরোধ করেন বিষয়টা নিয়ে আরেকবার ভেবে দেখার জন্য তখন তিনি পুনর্বিবেচনা করেন। অভিনেত্রীর কথায়, ‘আমি রেবতী ম্যামের ভক্ত। তাঁর সামনে বসে ১০ মিনিট কাটাই। তিনি আমায় বলেন যখন ছবিটি দেখবে, দেখবে যে এই ছবির আসল হিরো হচ্ছে তুমি।’

এই সিনেমাটা এমন এক গল্প বলে, যেখানে একটি অসুস্থ ছেলে তার পরিণতি জেনেও জীবনকে উপভোগ করতে চায়। এই গল্প এক মা ও ছেলের সম্পর্কের, একে-অপরকে সমর্থনের। আগামী শুক্রবারই মুক্তি পাচ্ছে ছবিটি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + nineteen =