Kolkata : জ্যোতিপ্রিয় মল্লিকের শারীরিক অবস্থার হঠাৎ অবনতি, নিয়ে যাওয়া হয় এসএসকেএমে

কলকাতা: প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে মঙ্গলবার রাতে প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে এসএসকেএম হাসপাতালে আনা হয়েছিল। সূত্র জানায়, রাতেই তার শারীরিক অবস্থার কথা হাসপাতাল প্রশাসনকে জানায় কারা প্রশাসন।

বুধবার সকালে কারাগারের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, চিকিৎসকের পরামর্শে তাকে কারাগারের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালের কার্ডিওলজি জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে হৃদরোগ, ওষুধসহ অন্যান্য বিভাগের চিকিৎসকরা তাকে পরীক্ষা করেন। কিছু প্রয়োজনীয় পরীক্ষাও করা হয়েছিল এবং সে অনুযায়ী ওষুধ দেওয়া হয়েছিল। তবে চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তির প্রয়োজন মনে করেননি, পরে রাতেই তাকে আবার কারাগারে পাঠানো হয়।

এটি লক্ষণীয় যে অন্যান্য বন্দীদের মতো, পিজি হাসপাতালের মেডিকেল বোর্ডের চিকিৎসকরা নিয়মিত বিরতিতে জ্যোতিপ্রিয়াকে পরীক্ষা করেন। গত বছর ইডি হেফাজতে নেওয়ার পর থেকে, স্বাস্থ্য সমস্যার কারণে তিনি প্রেসিডেন্সি জেলে চিকিৎসকদের পর্যবেক্ষণে ছিলেন। রক্তচাপ অস্বাভাবিকভাবে কমে গেলে তাকে পিজি হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়। এরপর দেরি না করে তাকে আইসিসিইউতে পাঠানোর সিদ্ধান্ত হয়। সাবেক খাদ্যমন্ত্রীর কিডনি ও ডায়াবেটিসের সমস্যাও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + sixteen =