আইএফএ সচিবের পদ থেকে ইস্তফা দিলেন জয়দীপ মুখোপাধ্যায়

আইএফএ-র  সচিব পদ থেকে সরে দাঁড়ালেন জয়দীপ মুখোপাধ্যায়। ১৭ জুন থেকে তা কার্যকর হবে। সরে যাওয়ার কারণ হিসেবে ব্যক্তিগত কারণ ও শারীরিক সমস্যার কথা উল্লেখ করেছেন আইএফএ সচিব।

কিন্তু ময়দানে কান পাতলে শোনা যাচ্ছে অন্য কথা। জয়দীপ মুখোপাধ্যায় ক্রমশ সংস্থার ভিতরেই কোণঠাসা হয়ে পড়ছিলেন। ক্রমশ সমর্থন হারাচ্ছিলেন তিনি। নির্বাচন হলে তিনি হয়তো হেরেও যেতেন। এই আশঙ্কা করেই জয়দীপবাবু নাকি সরে দাঁড়িয়েছেন। এমনটাই মনে করা হচ্ছে।

দিনকয়েক আগেই বঙ্গীয় ফুটবল সংস্থার চিরন্তন লোগো বদল নিয়ে কম বিতর্ক তৈরি হয়নি। গত ১৭ এপ্রিল সব অনুমোদিত সংস্থাগুলিকে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় যে চিঠি পাঠিয়েছেন, তাতে ব্যবহৃত হয়েছিল আইএফএর চিরন্তন লোগো। সঙ্গে পুরনো লেটারহেড। যেখানে রয়েছে, সব পদাধিকারীর নাম।

আর ২৭ এপ্রিল প্রিমিয়ার ডিভিশনের যে ক্লাবগুলিকে চিঠি দিচ্ছেন সম্পূর্ণ নতুন ডিজাইনের একটি লেটারহেডে। যেখানে আইএফএর আসল লোগো সরে গিয়ে ব্যবহৃত হয়েছে শতবর্ষের লোগো। অথচ এই ১০ দিনের ব্যবধানে সংস্থার লোগো পরিবর্তনের জন্য কারও থেকে কোনও অনুমতি নেননি তিনি। গোটা ঘটনার প্রেক্ষিতে বিস্মিত হয়ে গিয়েছিলেন গভর্নিং বড়ির সদস্যরা। এরকমই একাধিক ঘটনার প্রেক্ষিতে সমর্থন হারাচ্ছিলেন জয়দীপ। সেটা বুঝতে পেরেই নাকি আইএফএ-র সচিব পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =