ফিট সার্টিফিকেট দিল জোকা ইএসআই, দিল্লির পথে অনুব্রত

দীর্ঘ দু’ঘণ্টা পরীক্ষার পর মঙ্গলবার অনুব্রত মণ্ডলকে ফিট সার্টিফিকেট দিল জোকা ইএসআই হাসপাতাল। হাসপাতাল থেকে দেওয়া রিপোর্টে জানানো হয়, অনুব্রত মণ্ডলের শারীরিক অবস্থা সম্পূর্ণ ঠিক। একইসঙ্গে এও জানানো হয়, জোকা ইএসআই হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, প্রায় দুই ঘণ্টা হাসপাতালে রেখে তাঁর মেডিক্যাল টেস্ট এবং পুঙ্খানুপুঙ্খভাবে শারীরিক পরীক্ষা হয় অনুব্রতর। এরপর হাসপাতালেই তাঁর খাওয়ার ব্যবস্থা করা হয়। অর্থাৎ, কেষ্টকে দিল্লি নিয়ে যাওয়ার ক্ষেত্রে আর কোনও বাধা থাকছে না এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের। এদিন দুপুর ২টো নাগাদ জোকা ইএসআই হাসপাতাল থেকে বের হন অনুব্রত। এরপরই তাঁকে গাড়িতে তুলে দমদম বিমানবন্দরের দিকে রওনা দেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা।

এরপর কলকাতা বিমানবন্দরে পৌঁছেই কিছুক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা যায় অনুব্রত মণ্ডলকে। এই সময় তাঁকে ইনহেলার বের করে টানতেও দেখা যায়। কলকাতা বিমানবন্দরে ইডির গাড়ি পৌঁছানোর পরই অনুব্রতর শারীরিক অবস্থা দেখে অনুমান করা যাচ্ছিল নিঃশ্বাস প্রশ্বাসের ক্ষেত্রে একটু সমস্যা বোধ করছেন তিনি। সেই কারণে তাঁকে গাড়ি থেকে নামিয়ে সরাসরি চেক ইন প্রসেসের জন্য না নিয়ে গিয়ে, বিমানবন্দরের ৩সি গেটের বাঁ দিকে দাঁড় করানো হয়। সেখানে দাঁড়িয়ে তিনি ইনহেলার নেন এবং তারপর তাঁকে ভিতরে নিয়ে যাওয়া হয়।

এদিকে সূত্রে খবর, বিমানেও অনুব্রত মণ্ডলের শারীরিক অবস্থার উপর নজর রাখার সম্পূর্ণ বন্দোবস্ত রাখা হচ্ছে। সূত্র মারফত জানা যাচ্ছে, অনুব্রত মণ্ডলের সঙ্গে থাকবেন একজন চিকিৎসক। বিমানে থাকবেন ইডির তিনজন আধিকারিক। মঙ্গলবার সন্ধে ৬টা ৪৫ মিনিটের বিমানে দিল্লির উদ্দেশে রওনা দেবেন ইডির আধিকারিকরা। জানা যাচ্ছে, বিমানে কেষ্টর সিট নম্বর ১১ডি।

উল্লেখ্য, এদিন সকালে রাজ্য পুলিশের তরফে অনুব্রত মণ্ডলকে নিয়ে আসানসোল থেকে কলকাতায় নিয়ে আসা হয়। জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর রাজ্য পুলিশের থেকে ইডির হাতে কেষ্ট মণ্ডলকে হস্তান্তর করা হয়। আপাতত অনুব্রত মণ্ডলকে নিয়ে কলকাতা বিমানবন্দরের উদ্দেশে রওনা দেন ইডির আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =