আর জি কর কাণ্ডে স্বাস্থ্য দফতরের আধিকারিকদের বিরুদ্ধে তদন্তের দাবি ডাক্তারদের যৌথ মঞ্চের

কলকাতা : পশ্চিমবঙ্গের ডাক্তারদের যৌথ মঞ্চ, ‘জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স’, এক খোলা চিঠিতে রাজ্যের মুখ্যসচিবের কাছে আর জি কর মেডিকেল কলেজের হত্যাকাণ্ডের সাথে জড়িত দুর্নীতি এবং হাসপাতালের চিকিৎসা সম্পর্কিত সিদ্ধান্তে স্বাস্থ্য দফতরের উচ্চপদস্থ আধিকারিকদের অন্যায় হস্তক্ষেপের বিরুদ্ধে কড়া তদন্তের দাবি জানিয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে যে, তৎকালীন টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে ধর্ষণ ও হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে তদন্তকারী সংস্থা দ্বারা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। অভিযোগ ওঠে যে, কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকদের সিদ্ধান্তে হস্তক্ষেপ করে স্বাস্থ্য ভবনের কিছু কর্মকর্তারা প্রভাব বিস্তার করার চেষ্টা করেছেন, যা রোগীর চিকিৎসায় বিলম্ব ঘটিয়েছে এবং পুরো ঘটনার তদন্তে বাধা সৃষ্টি করেছে।

ডাক্তারেরা দাবি করেছেন, এই ঘটনায় দ্রুত এবং স্বচ্ছ তদন্ত করা না হলে, তারা এই সিদ্ধান্তে উপনীত হবেন যে, স্বাস্থ্য দফতর ইচ্ছাকৃতভাবে দায়িত্বহীনতার মাধ্যমে দোষীদের আড়াল করার চেষ্টা করছে এবং অভয়ার হত্যাকাণ্ডের বিচারে বিলম্ব ঘটাচ্ছে।

ডাঃ পুন্যব্রত গুন ও ডাঃ হিরালাল কোনারের নেতৃত্বাধীন এই যৌথ মঞ্চ স্পষ্টভাবে জানিয়েছে যে, যদি তদন্তের প্রক্রিয়া শুরু না হয়, তবে এটি স্বাস্থ্য দফতরের উপর মানুষের আস্থাহীনতার কারণ হয়ে দাঁড়াবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − five =