অবৈধভাবে অজয়-দামোদরের বালি তোলার অভিযোগ, ভিডিও বার্তায় আন্দোলনের ডাক জিতেন্দ্র তিওয়ারির

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: দীর্ঘদিন ধরে বিরোধী পক্ষ অভিযোগ করছিলেন শিল্পাঞ্চলের দু’ দিকে থাকা অজয় এবং দামোদর এই দুই নদ থেকে অবৈধ ভাবে বালি চুরি করছে বালি মাফিয়ারা। এই বিষয়ে প্রধান বিরোধী মুখ হিসাবে সরব হন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা পাণ্ডবেশ্বরের প্রাক্তন বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি এবং আসানসোল পুরনিগমের বিরোধী নেত্রী চৈতালি তিওয়ারি।
জিতেন্দ্র তেওয়ারি এক ভিডিও বার্তায় দাবি করেন, যে ভাবে এই দুই নদ থেকে অবৈধ ভাবে প্রশাসনিক সাহায্য নিয়ে বালি চুরির ঘটনা ঘটছে, তাতে শুধু গ্রীষ্মকালীন সংকট নয় শীতকালেও শহরবাসী তথা শিল্পাঞ্চলবাসী জল সংকটের সম্মুখীন হবেন। বুধবার এক ভিডিও বার্তায় অবৈধ বালি পাচার নিয়ে সরকারকে হুঁশিয়ারি দেন প্রাক্তন মেয়র। জিতেন্দ্র তিওয়ারি বলেন, ‘শুনেছি আসানসোল পুরনিগম এই ব্যাপারে চিন্তিত এবং তারাও বোর্ড মিটিংয়ে এই ব্যাপারে আলোচনা করেছেন। তাদের শুভবুদ্ধির উদয় হোক এবং অবৈধ বালি পাচার বন্ধ করুক।’ জিতেন্দ্র তিওয়ারির আশঙ্কা, এইভাবে অবৈধ বালি কারবার চললে অদূর ভবিষ্যতে শিল্পাঞ্চলবাসীরা পানীয় জল থেকে বঞ্চিত হলে রাজনৈতিক রং ছাড়া সামাজিক ভাবে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে শিল্পাঞ্চলবাসী।
যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে আসানসোল পুরনিগমের মেয়র পরিষদ গুরুদাস চট্টোপাধ্যায় দাবি করেন, কোনও রাজনৈতিক দলে গুরুত্বপূর্ণ পদ না পেয়ে মানসিক ভারসাম্য হারিয়ে এইরকম মন্তব্য করছেন জিতেন্দ্র তিওয়ারি। কারণ পুরবাসীকে সমস্ত রকম পরিষেবা দিতে সবসময় সজাগ আসানসোল পুরনিগম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 8 =