রোমে বন্দুকবাজের হামলায় নিহত ইটালির প্রধানমন্ত্রীর বান্ধবী

বন্দুকবাজের হামলায় নিহত ইতালির প্রধানমন্ত্রী জিওর্জিয়া মেলোনির বান্ধবী। ওই হামলায় প্রাণ হারিয়েছেন আরও দু’জন। হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে, বান্ধবীকে হারিয়ে সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট করেছেন মেলোনি।

রোমের পুলিশ জানিয়েছে, হামলাকারীর নাম ক্লাউডিও ক্যাম্পি। তাঁকে ঘটনাস্থলেই ধরে ফেলেন স্থানীয়রা। তুলে দেওয়া হয় পুলিশের হাতে। হামলায় ব্যবহৃত গ্লক পিস্তলটি চুরি করেছিলেন ক্যাম্পি বলেও প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। তদন্তকারীদের দাবি, আগে থেকেই খুনের পরিকল্পনা করে রেখেছিলেন ক্লাউডিও। সেই কারণে আগাম হাতিয়ার জোগাড় করেছিলেন তিনি। আগ্নেয়াস্ত্র চুরিতে কেউ তাঁকে সাহায্য করেছিল কি না, তা খতিয়ে দেখছে রোমের পুলিশ।

রোমের মেয়র রবার্তো গুয়ালটিয়েরি টুইটে বলেছেন, ‘এক গুরুতর হামলায় আমাদের শহর বিপর্যস্ত। একটি কনডোমিনিয়াম মিটিং চলাকালীন গুলি চলেছে। তিনজন প্রাণ হারিয়েছেন এবং আরও অনেকে গুরুতর আহত হয়েছেন। আমি পুলিশ কর্তাদের সঙ্গে যোগাযোগ করেছি। আগামীকাল আমি শৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক কমিটির জরুরি নিরাপত্তা সভা আহ্বান করেছি। আমি হতাহতদের পরিবারের পাশে আছি।’

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছেন মেলোনির বান্ধবী নিকোলেটা গোলিসানো। রবিবার রোমের একটি কফিশপে বসে বন্ধুদের সঙ্গে গল্পগুজব করছিলেন তিনি। হঠাৎ সেখানে হাজির হন এক প্রৌঢ়। অভিযোগ, ওই ব্যক্তি ঘরে ঢুকে পকেট থেকে বন্দুক বার করে গুলি চালান। গুলিবিদ্ধ হন উপস্থিত ৪ জন। তাঁদের মধ্যে মেলোনির বান্ধবী-সহ ৩ জনেরই মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − eight =