ঘোষিত হল আসন্ন আইএসএলের ক্রীড়াসূচি, টুর্ণামেন্ট শুরু ৭ অক্টোবর

ডুরান্ডের রেশ কাটতে না কাটতেই শুরু হয়ে যাচ্ছে আইএসএল। আগামী ৭ অক্টোবর ইস্টবেঙ্গল বনাম কেরালা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এই মরশুমের ইন্ডিয়ান সুপার লিগ। খেলা চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। অর্থাৎ এবারের লিগ চলবে পাঁচ মাস ধরে। মরশুমের প্রথম ডার্বি ২৯ অক্টোবর। দ্বিতীয় ডার্বি ২৫ ফেব্রুয়ারি।

দর্শকদের কথা ভেবে এবারের ক্রীড়াসূচিতে বেশ কিছু বদল এনেছে আইএসএল কর্তৃপক্ষ। আগের বছরগুলির মতো এবছর প্রত্যেকদিন আর খেলা হবে না। দর্শক টানতে মূলত সপ্তাহান্তে ম্যাচগুলির আয়োজন করাতে চাইছে এফএসডিএল। গত দু’-তিন মরশুমে আইএসএলের জনপ্রিয়তা তলানিতে নেমেছে। টেলিভিশনের দর্শকসংখ্যাও কমেছে তাৎপর্যপূর্ণভাবে। সেসব ভেবেই এবছর সোম থেকে বুধবার কোনও ম্যাচের আয়োজন করা হচ্ছে না। আইএসএলের ম্যাচগুলির আয়োজন করা হবে বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত। বেশিরভাগ খেলাই হবে শনি ও রবিবার।

সূচি ঘোষণার পাশাপাশি বদলে যাচ্ছে আইএসএলের প্লে-অফের ফরম্যাট। তা বদলের কথাও জানিয়েছে কর্তৃপক্ষ। এবছর আর সরাসরি সেমিফাইনাল খেলা হবে না। প্রথম ছ’টি দল খেলবে প্লে-অফে। লিগ টেবিলে তৃতীয় স্থানে থাকা দল প্রথমে খেলবে ষষ্ঠ স্থানে থাকা দলের বিরুদ্ধে। জয়ী দল সেমিফাইনালে খেলবে দ্বিতীয় স্থানে থাকা দলের বিরুদ্ধে। অন্যদিকে লিগ টেবিলে চতুর্থ স্থানে থাকা দল প্রথমে খেলবে পঞ্চম স্থানের দলের বিরুদ্ধে। সেই ম্যাচের জয়ী দল সেমিফাইনাল খেলবে দ্বিতীয় স্থানে থাকা দলের বিরুদ্ধে। সেমিফাইনাল হবে দুই পর্বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =