শিক্ষা প্রতিমন্ত্রীর মেয়ের নাম জড়াতেই কি বন্ধ ইন্টারভিউ!

কলকাতা: হাই কোর্টের নির্দেশে শিক্ষা প্রতিমন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি গিয়েছে। তারপরেই তিনি অধ্যাপনার পথে পা বাড়ানোর জন্য তৈরি হয়েছিলেন। ইন্টারভিউ-এর তারিখও নির্দিষ্ট হয়েছিল। কিন্তু শিক্ষা প্রতিমন্ত্রীর মেয়ে ইন্টারভিউ প্রার্থী তা জন সমক্ষে আসতেই আচমকা ইন্টারভিউ প্রক্রিয়া স্থগিত করে দিল কলেজ সার্ভিস কমিশন। শনিবার কমিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, কমিশনের সংস্কারের কাজের জন্য জুন মাসে কোনও ইন্টারভিউ হবে না।

শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী  কাছের–দূরের মিলিয়ে অন্তত ২৫ জন আত্মীয় সরকারি চাকরি করেন। পরেশ কন্যার নাম এসএসসি-র মেধা তালিকায় পিছনে থাকলেও টপকে তিনি চাকরি পাওয়ায় হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ববিতা সরকার নামে একজন। সেই মামলাতেই হাই কোর্ট এই নিয়োগ বৈধ নয় বলেই সম্মত হয়। পরেশ অধিকরীর মেয়ের চাকরি যায়। তাঁকে ৪১ মাসের বেতন ফেরত দিতে বলা হয়।

এসবের মধ্যে শুক্রবার জানা যায় স্কুলের চাকরি যাওয়ার পর কলেজে অধ্যাপনার দিকে পা বাড়াচ্ছেন অঙ্কিতা। নিউটাউনের আসন্ন ভবনে ২৬ এপ্রিল ইন্টারভিউ দিয়েছেন তিনি। রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে তিনি অধ্যাপিকা হতে চলেছেন।এরপর হঠাৎ আগামী মাসের ইন্টারভিউ প্রক্রিয়া স্থগিত করে দেয় কমিশন। কলেজ সার্ভিস কমিশনের সেক্রেটারি ইনচার্জের বিজ্ঞপ্তি ওয়েবসাইটেও আপলোড হয়েছে।

কমিশনের নিয়োগ প্রক্রিয়া দুর্নীতির অভিযোগে যারা আন্দোলন করছেন তাঁদের বক্তব্য, প্রিমিসেসের কাজের জন্য ইন্টারভিউ বন্ধের সম্ভাবনা আগে ছিল না। ইন্টারভিউ বন্ধ করে আন্দোলনকারীদের দাবিকেই মান্যতা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =