ইরানি কাপের স্কোয়াড ঘোষণা, কানপুর টেস্টেও জায়গা হবে না সরফরাজদের !

ইরানি কাপে মুখোমুখি গত বারের রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন মুম্বই ও রেস্ট অব ইন্ডিয়া। বোর্ডের তরফে রেস্ট অব ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করা হল। ১ অক্টোবর শুরু ইরানি কাপ। ঘরের মাঠে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজও চলছে। ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট স্কোয়াডে থাকা ধ্রুব জুরেল এবং যশ দয়ালকেও ইরানি কাপের স্কোয়াডে রাখা হয়েছে। যদিও তাঁদের পাওয়া নির্ভর করবে বাংলাদেশের বিরুদ্ধে ভারত কোন একাদশ বেছে নেয়, তার উপর। মনে করা হচ্ছে, খুব বেশি হলে একাদশে একটি মাত্রই পরিবর্তন করা হবে।

চেন্নাই টেস্টের একাদশে জায়গা হয়নি সরফরাজ খানের। মুম্বই ক্রিকেট সংস্থার তরফে বোর্ডকে অনুরোধ করা হয়েছিল, খেলানো না হলে সরফরাজকে ইরানি কাপের জন্য ছেড়ে দেওয়া হোক। তাও পরিষ্কার করে দেওয়া হয়েছে। সরফরাজকে স্কোয়াডে রাখতে পারে মুম্বই, তবে খেলা নির্ভর করছে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের একাদশের উপর।

অক্টোবরের ১-৫ লখনউতে হবে ইরানি কাপ। অন্য দিকে, ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট। ম্যাচ যদি তিন দিনেই শেষ হয়ে যায়, সেক্ষেত্রে হয়তো সরফরাজকে ছেড়ে দেওয়া হতে পারে। ইরানি কাপে রেস্ট অব ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন ঋতুরাজ গায়কোয়াড়। তাঁর ডেপুটি করা হয়েছে অভিমন্যউ ঈশ্বরণকে। স্কোয়াডে রয়েছেন ঈশান কিষাণও। তিনিই প্রথম চয়েস কিপার ব্যাটার।

রেস্ট অব ইন্ডিয়া স্কোয়াড-ঋতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), অভিমন্যু ঈশ্বরণ (সহ অধিনায়ক), সাই সুদর্শন, দেবদত্ত পাড়িক্কাল, ধ্রুব জুরেল*, ঈশান কিষাণ, মানব সুতার, সারাংশ জৈন, প্রসিধ কৃষ্ণ, মুকেশ কুমার, যশ দয়াল*, রিকি ভুই, শাশ্বত রাওয়াত, খলিল আহমেদ, রাহুল চাহার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − twelve =