কম্বলকাণ্ডে চৈতালিকে জিজ্ঞাসাবাদ, সোমবার ফের জেরার সম্ভাবনা

আসানসোল: আসানসোলের কম্বলকাণ্ডে মূল উদ্যোক্তা তথা পুরনিগমের বিরোধী দলনেতা চৈতালি তিওয়ারিকে জিজ্ঞাসাবাদ করল পুলিশ। শনিবার সকালে তিওয়ারির আবাসনে গিয়ে পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা দীর্ঘক্ষণ জেরা করে। সূত্রের খবর, কী কারণে এই বিভ্রাট ঘটল, এই ধরনের সম্ভাবনার কথা তাঁরা আগে আঁচ করতে পেরেছিলেন কিনা তা জানতে চাওয়া হয়। পাশাপাশি এতজন জমায়েতের কথা পুলিশকে কেন জানানো হয়নি তা নিয়ে জানতে চায়। পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদে চৈতালিদেবী কোনও বিষয়ে যুক্তিগ্রাহ্য সদুত্তর দিতে পারেননি। তাই পুলিশ আধিকারিকরা তাঁকে টানা দু’ঘণ্টা জেরা করেও সন্তুষ্ট হতে পারেনি। তাই ফের একবার সোমবার জেরা করা হতে পারে বলে পুলিশ সূত্রে খবর।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আসানসোল কম্বল কাণ্ডে শনিবার সকাল দশটা থেকে টানা ২ ঘণ্টা পুরনিগমের বিরোধী দলনেত্রী চৈতালি তিওয়ারিকে জেরা শুরু করে পুলিশ। এই টানা জেরায় চৈতালিদেবী অসুস্থ হয়ে পড়ে বলে দাবি, প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পুলিশের জেরা প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করলেন জিতেন্দ্র তিওয়ারি। তাঁর অভিযোগ, জেরা করার নামে পুলিশ আমার স্ত্রীকে মানসিক ভাবে হেনস্তা করেছে। তৃণমূলকে খুশি করতে পুলিশ এটা করেছে। আজ কিছু তৃণমূল কংগ্রেসের নেতা দুটো রুটি বেশি করে খাবেন। তাঁর দাবি, হাইকোর্ট একমাত্র এই মামলার তদন্তকারী অফিসারকে জেরা করার কথা বলেছিল। কিন্তু এদিন সাতজন অফিসার আমার ঘরে চৈতালিকে জেরা করেছে। যা হওয়া উচিত ছিল না। হাইকোর্ট ২ ঘণ্টা জেরা করার কথা বলেছিল। তা বলে ২ ঘণ্টা জেরা করতেই হবে? কম সময় একটু করা যেত না? একজন মহিলাকে এইভাবে জেরা করা যায়? চৈতালি তিওয়ারি তো ক্রিমিনাল নয়? জিতেন্দ্র তিওয়ারি আরো বলেন, ওই জেরার পরে চৈতালি অসুস্থ হয়ে পড়েছে। জানিনা, আর পুলিশ জেরা করতে আসবে কিনা। তবে হাইকোর্টের নির্দেশ মতো সোমবার ২ ঘণ্টা পুলিশ জেরা করতে আসতে পারে।
এদিন দুপুর বারোটা নাগাদ জেরা করে বেরোনোর সময় মামলার তদন্তকারী অফিসার বা অন্য অফিসাররা কোনও মন্তব্য করতে চাননি।
প্রসঙ্গত, আসানসোল পুরনিগমের বিরোধী দলনেতা চৈতালি তিওয়ারির উদ্যোগে একটি কম্বল বিতরণের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি চলে যাওয়ার পরেই কম্বল নেওয়ার জন্য হুড়োহুড়ি শুরু হয়। তাতেই পদপিষ্ট হয়ে দিন জনের মৃত্যু হয়। গুরুতর জখম হয় বেশ কয়েক জন। ওই ঘটনায় চৈতালিদেবী সহ ৬ জনের নামে অভিযোগ দায়ের হয়। তার পরিপ্রেক্ষিতেই পুলিশের এদিনের জিজ্ঞাসাবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − eight =