হাসপাতালের ছাদের চাঙড় ভেঙে আহত রোগী, বৈঠকে কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: ছাদের চাঙড় ভেঙে আহত হলেন হাসপাতালে ভর্তি থাকা এক রোগী। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের মেল মেডিসিন ওয়ার্ডে। এই ঘটনায় হাসপাতাল জুড়ে রোগীর নিরাপত্তা নিয়ে উঠল প্রশ্ন।
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত ১১টা নাগাদ মেল মেডিসিন ওয়ার্ডের ছাদের একাংশ আচমকাই ভেঙে পড়ে। ঘটনার আগাম আঁচ পেয়ে আশপাশের কয়েকজন রোগী বেড থেকে নেমে ওয়ার্ডের অন্যত্র সরে গেলেও একজন রোগী সময়মতো সরতে না পারায় তাঁর ওপরেই ছাদের পলেস্তরার চাঙড় খসে পড়ে। তাতে ওই রোগীর আঘাত লাগে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, রোগীর আঘাত তেমন গুরুতর নয়। তারপরও হাসপাতালের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন। চাঙড় খসে পড়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে, তা কেন আগে টের পেল না হাসপাতাল কর্তৃপক্ষ? কেন হাসপাতালের ভবন মেরামতের দায়িত্বে থাকা পূর্ত দপ্তরের নজর এড়িয়ে গেল বিষয়টি?
রোগীর পরিজনদের দাবি, হাসপাতাল ও পূর্ত দপ্তরের গাফিলতির কারণেই এই ঘটনা ঘটেছে। দ্রুত মেরামতির ব্যবস্থা না করলে আগামী দিনে আরও বড়সড় দুর্ঘটনার আশঙ্কা করছেন রোগী ও রোগীর আত্মীয়রা। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতাল ভবন বেশ পুরনো, তাই এই দুর্ঘটনা ঘটেছে। বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে বিবেচনা করে পূর্ত দপ্তরের সঙ্গে বৈঠক করে ভবন মেরামতির কাজ শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =