প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল হরমনপ্রীতের ভারত

২৪ বছর পর ফের ক্রিকেটের অন্তর্ভুক্তি হয়েছে কমনওয়েলথ গেমসে। ৯৮-তে ছিল পুরুষদের ক্রিকেট। এবার ২০২২-এ মহিলাদের ক্রিকেট। এক ঐতিহাসিক সন্ধিক্ষণের সামনে দাঁড়িয়ে ছিল হরমনপ্রীত কউরের ভারত। কিন্তু মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়ার কাছে প্রথম ম্যাচেই হেরে বসল টিম ইন্ডিয়া। ২০ ওভারের ম্য়াচে প্রথম ব্যাট করে ভারত ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে। জবাবে এক ওভার হাতে রেখে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ম্যাচ জিতে নেয়।
এদিন স্মৃতি মন্ধনা ও শেফালি বর্মার ওপেন করতে নেমেছিলেন। স্মৃতি ১৭ বলে ২৪ রানের ঝোড়ো ইনিংস চতুর্থ ওভারের মাথায় উইকেট দিয়ে আসেন। এরপর শেফালির হাত শক্ত করতে নেমেছিলেন ইয়াস্তিকা ভাটিয়া। কিন্তু মাত্র ৮ রান করে তিনি আউট হয়ে যান। চারে নামেন ক্যাপ্টেন হরমনপ্রীত। শেফালি ৩৩ বলে ৪৮ রানের মারকাটারি ইনিংস খেলে ফিরে যান ডাগআউটে। হরমনপ্রীতের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৫২ রানের ঝকঝকে ইনিংস। জেমিমা রডরিগেজ করেন ১১। এরপর আর কোনও ব্যাটারই দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেননি ভারতের হয়ে। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে ইন্ডিয়া। অজিদের হয়ে জেস জোনাসিন ৪টি ও মেগ স্কুট নেন ২ উইকেট।
ভারতের এই রান তাড়া করতে নেমে রীতিমতো ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল অস্ট্রেলিয়া। ৪৯ রানে দলের ৫ উইকেট চলে গিয়েছিল। সৌজন্যে হিমাচলের জোরে বোলার রেনুকা সিং। একাই তুলে নেন চার উইকেট। কিন্তু ভারতের জয়ের স্বপ্ন বানচাল করে দেন ছয়ে ব্যাট করতে নামা অ্যাশলে গার্ডনার। দলের প্রয়োজনে জ্বলে ওঠেন তিনি। ৩৫ বলে অপরাজিত ৫২ রানের ইনিংস খেলেন তিনি। তাঁকে সঙ্গ দেন গ্রেস হ্যারিস। ২০ বলে ৩৭ রান করেন তিনি। ভারত যে চাপটা অজিদের ওপর শুরুতে রেখেছিল। সেই চাপটাই উধাও হয়ে গিয়েছিল গার্ডনার-হ্যারিসের ব্যাটে। হ্যারিস আউট হওয়ার পর নয়ে নামা অ্যালানা কিং ১৬ বলে ১৮ রানের অপরাজিত ইনিংস খেলে অনায়াসে ম্যাচ বার করে আনেন অজিদের জন্য। আগামী ৩১ জুলাই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলবে ভারত। সেই ম্যাচও এজবাস্টনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 2 =