‘সেঞ্চুরির চেষ্টায় আছি’, সিরিজ জিতে ব্যক্তিগত লক্ষ্যের কথা জানালেন রোহিত শর্মা

একদিনের ক্রিকেটে শেষবার সেঞ্চুরি এসেছিল ২০২০ সালের জানুয়ারিতে। তারপর তিন বছর কেটে গিয়েছে। কিন্তু রোহিত শর্মার ব্যাট উঁচিয়ে সেলিব্রেশনের ছবি দেখা যায়নি। তবে তা নিয়ে একেবারেই চিন্তিত নন ভারত অধিনায়ক। নিউজিল্যান্ডের বিরুদ্ধে শনিবার দলের দাপুটে জয়ে ৫১ রানের অবদান রেখে তৃপ্ত তিনি। হিটম্যান বলেছেন, নিজের খেলায় সামান্য পরিবর্তন আনার চেষ্টা করছি।

বোলারদের বিরুদ্ধে আক্রমণাত্মক থাকাই লক্ষ্য। আমার মতে, বিপক্ষ শিবিরকে চাপে রাখা গুরুত্বপূর্ণ। এটাও জানি যে, আমার ব্যাটে বড় রান আসছে না। তবে তার জন্য একটুও উদ্বিগ্ন নই। নিজের ব্যাটিংয়ে আমি সন্তুষ্ট। যেভাবে খেলছি তাতে খুশি। আমার বিশ্বাস, বড় স্কোর খুব তাড়াতাড়ি পেতে চলেছি। মহম্মদ সামি ও মহম্মদ সিরাজ, দুই পেসারের ভূয়সি প্রশংসা করেছেন অধিনায়ক।

বলেছেন, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই পাঁচটা একদিনের ম্যাচে বোলাররা নিজেদের দায়িত্ব দারুণভাবে পালন করেছে। টিম ম্যানেজমেন্ট যেমন পরামর্শ দিয়েছে, ঠিক সেভাবেই নিজেদের মেলে ধরছে। দেশের বাইরে পেস সহায়ক পিচে এমন পারফরম্যান্স করা তুলনায় সহজ। কিন্তু ভারতে এই বোলিং করতে হলে সত্যিকারের স্কিল প্রয়োজন।

শুক্রবার সন্ধ্যায় ট্রেনিংয়ের সময় দেখেছিলাম, বল সুইং হচ্ছে। ভালো বাউন্সও রয়েছে। সেজন্যই পরে ব্যাটিংয়ের চ্যালেঞ্জ নিয়েছিলাম। জানতাম, আড়াইশো তাড়া করতে হলেও তা চাপের হয়ে উঠবে। কিন্তু সামি ও সিরাজ লম্বা স্পেলে বল করে ভাঙন ধরাল। যদিও বলছিলাম যে, সামনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্টের সিরিজ রয়েছে। তাই তোমাদের বেশি চাপ নেওয়ার দরকার নেই। ম্যাচের নায়কের সম্মান পাওয়া সামি বলেছেন, ‘লাইন ও লেংথ ঠিক রাখার চেষ্টা করি সব সময়। ছন্দে থাকায় জোর দিই। সিমে বল ফেলতে ভালোবাসি। তারই সুফল পাচ্ছি।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 3 =