পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে শাস্তির মুখে ভারতের পেসার!

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাবর্তন হয়েছে ভারতের। টুর্নামেন্ট শুরু হয়েছিল হার দিয়ে। এ বারের বিশ্বকাপে গ্রুপ এ-তে রয়েছে ভারত। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৫৮ রানের বিশাল ব্যবধানে হার। সুপার সান ডে-তে পাকিস্তানের বিরুদ্ধে জিততেই হত ভারতকে। সেই কাজটা হয়েছে। এর জন্য কৃতিত্ব প্রাপ্য। দুর্দান্ত বোলিং-ফিল্ডিংয়ের। বোলিংয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন অরুন্ধতী রেড্ডি। কিন্তু ম্যাচে আগ্রাসনের জন্য শাস্তির মুখে পড়তে হল ম্যাচ উইনারকে।

ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছিল পাকিস্তান। প্রতিপক্ষ শিবিরে প্রথম ধাক্কা দেন রেনুকা ঠাকুর। এরপরই জোড়াল ধাক্কা অরুন্ধতী রেড্ডির। ভারত ম্যাচে অ্যাডভান্টেজ পায়। তবে চাপে রাখছিলেন অভিজ্ঞ নিদা দার। পাকিস্তানের এই অলরাউন্ডার ক্রিজে থাকা মানে ভারতের জন্য টার্গেট বড় হবে। নিদা মরিয়া চেষ্টা চালাচ্ছিলেন। অবশেষে ইনিংসের শেষ ওভারে তাঁর উইকেট মেলে। ২৮ করা নিদাকে দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড করেন অরুন্ধতী রেড্ডি। প্রতিপক্ষর অন্যতম সেরা উইকেট পেলে বোলারের বাড়তি আনন্দ হবে এটাই স্বাভাবিক। নিদা দারের বিরুদ্ধে আগ্রাসন দেখিয়েছিলেন অরুন্ধতী।

ম্যাচে ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন অরুন্ধতী। ম্যাচের সেরার পুরস্কারও জিতে নিয়েছেন। যদিও নিদা দারকে ফিরিয়ে অতিরিক্ত আগ্রাসন এবং অশ্লীল শব্দ প্রয়োগের জন্য তাঁর ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা সহ ১ অথবা ২ ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। ২৪ মাসে এটি তাঁর প্রথম নিয়ম ভাঙা। এর মধ্যে আবারও এমন হলে এবং ডিমেরিট পয়েন্ট হলে নির্বাসন হতে পারে অরুন্ধতীর। এই ডিমেরিট পয়েন্ট ২৪ মাস অবধি থাকে। ৪ ডিমেরিট পয়েন্টে একটি টেস্ট কিংবা দুটি ওডিআই, টি-টোয়েন্টিতে নির্বাসিত হতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 6 =