ফুটবলের স্কিল দেখালেন ভারতীয় দলের ক্রিকেটাররা

আশঙ্কা ছিল। সেটাই সত্যি হল। ফ্লোরিডায় ভারত-কানাডা ম্যাচ ভেস্তে গেল। নিউ ইয়র্ক পর্বে তিনটি ম্যাচ খেলেছে ভারত। তিনটিতেই জয়। ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ এ থেকে প্রথম দল হিসেবে সুপার এইট পর্ব নিশ্চিত করেছিল ভারতীয় দল। পয়েন্ট টেবলে শীর্ষস্থান আগেই নিশ্চিত করেছিল। কানাডা ম্যাচ ভেস্তে যাওয়ায় ৭ পয়েন্ট হল। শীর্ষে থেকেই সুপার এইটে গেল ভারত। কিন্তু অনেক কিছুই যেন অপূর্ণ থেকে গেল। বিশেষ করে কানাডা প্লেয়ারদের কাছে।

ভারতের বিরুদ্ধে খেলার সুযোগ! দীর্ঘ সময় ধরেই এই ম্যাচের জন্য মুখিয়ে ছিলেন কানাডার ক্রিকেটাররা। তাদের দলেও ভারতীয় বংশোদ্ভূত একাধিক ক্রিকেটার রয়েছেন। সেই সমস্ত ক্রিকেটারদের কাছে এটি ছিল আবেগের ম্যাচ। ভারতের বিরুদ্ধে খেলার সুযোগ কতটা আকর্ষণীয়, গুরুত্বপূর্ণ এবং সম্মানের। ম্যাচের আগে কানাডার ক্রিকেটাররা আইসিসি-র এক ভিডিয়ো বার্তায় বলেছেন। তবে প্রকৃতি সঙ্গ দিল না।

আগের দিন এই মাঠেই মুখোমুখি হওয়ার কথা ছিল আমেরিকা ও আয়ারল্যান্ডের। পাকিস্তানের নিরিখে ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ ছিল। কারণ, আয়ারল্যান্ড যদি আমেরিকাকে হারিয়ে দিত, পাকিস্তানের একটা সুযোগ থাকত সুপার এইটের। বৃষ্টিও কমেছিল। আম্পায়াররা বেশ কয়েক বার মাঠ পরিদর্শন করেন। ম্যাচ শুরু করা যায়নি। ভারতের ম্যাচের আগেও বৃষ্টির পূর্বাভাস ছিল। বৃষ্টি অবশ্য থেমে গিয়েছিল। যদিও মাঠ পুরোপুরি রেডি হয়নি। এমন পরিস্থিতিতে ম্যাচ খেলা ঝুঁকিপূর্ণ। সে কারণেই বেশ কয়েক বার পরিদর্শনের পর ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

ম্যাচ শুরুর আগে ফুটবলে মেতে ছিলেন ভারতীয় দলের ক্রিকেটাররা। এমন ওয়ার্ম আপ নতুন নয়। বিরাট কোহলির একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরালও হয়েছিল। তাঁর ফুটবল স্কিল নজর কেড়েছিল। এ দিন যেমন রোহিত, সঞ্জুরা ফুটবলে মাতলেন। কানাডার প্লেয়াররাও ওয়ার্ম আপ করেন। কানাডার মতো তথাকথিত ছোট দলের কাছে এই ম্যাচে নায়ক হওয়ার সুযোগ থাকে। তা আর হল না। তেমনই সুপার এইটের আগে ভারতের কাছে এটি ছিল কার্যত প্রস্তুতি ম্যাচ। যা অধরাই থেকে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − two =