মেলবোর্নে লেখা হল প্রতিশোধের ইতিহাস, বিরাটের রাজকীয় ব্যাটে পাক বধ ভারতের

৬.১ ওভারে ৩১ রানে চার উইকেট। পাক পেসারদের দাপটে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন কেএল রাহুল, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব এবং অক্ষর প্যাটেল। সামনে তখন কার্যত রানের পাহাড়। অথচ ধুঁকছে ভারতের টপ অর্ডার। এহেন পরিস্থিতিতে যে কোনও দলেরই মাথা ঠান্ডা রেখে খেলা ভীষণ চ্যালেঞ্জের। আর তা যদি হয় ভারত-পাকিস্তান ম্যাচ, তাহলে তো কথাই নেই। কিন্তু বিষয় যখন বদলা নেওয়া আর সম্মানরক্ষার, তখন তাগিদটাও যে অনেকখানি বেড়ে যায়। শিরদাঁড়া সোজা করে তাই কঠিন লড়াইটা এগিয়ে নিয়ে গেলেন বিরাট কোহলি ও হার্দিক পাণ্ডিয়া। মেলবোর্নে লেখা হল প্রতিশোধের ইতিহাস।

গতবছর টি-২০ বিশ্বকাপে তৈরি হয়েছিল লজ্জার ইতিহাস। অধিনায়ক কোহলির জমানাতেই প্রথমবার বিশ্বকাপের ইতিহাসে পাকিস্তানের কাছে পরাস্ত হয় টিম ইন্ডিয়া। সমালোচনা ধেয়ে এসেছিল তাঁর দিকে। কাট টু, ২৩ অক্টোবর ২০২২ মেলবোর্ন। অধিনায়কের দায়িত্বে না থাকলেও ব্যাট হাতে দলকে মধুর জয় উপহার দিলেন কোহলি। ৮২ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে বিশ্বকাপ ও এশিয়া কাপের হারের বদলা নিলেন।

মেলবোর্নের মেঘলা আকাশে সুবিধা পাবেন পেসাররা। সে কথা মাথায় রেখেই টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রথম থেকেই দারুণভাবে টার্ন করছিল ভুবনেশ্বর, অর্শদীপদের বল। তাঁদের সুইং অ্যাটাকেই মুখ থুবড়ে পড়তে হল পাক টপ অর্ডারকে। টি-২০ ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটার তথা পাক অধিনায়ক বাবর আজম (০) খাতাই খুলতে পারলেন না। তাঁকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নে ফেরান অর্শদীপ। শুধু তাই নয়, তুলে নেন আরেক ভয়ংকর ব্যাটার রিজওয়ানের (৪) উইকেটটিও। আসিফ আলিকেও (২) আউট করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − five =