‘অপয়া’ মোদির কারণেই হারতে হয়েছে ভারতকে!

বিশ্বকাপ ফাইনালে টিম ইন্ডিয়ার অপ্রত্যাশিত হারের যন্ত্রণা এখনও ভুলতে পারেননি ক্রিকেটপ্রেমীরা। অথচ এর মধ্যেই রাজনীতির শুরু করে দিয়েছে বিরোধী শিবির। শিবসেনা, কংগ্রেসের তরফে ছোটখাট খোঁচা দেওয়া শুরু হলেও এবার আক্রমণের ময়দানে নামলেন খোদ রাহুল গান্ধিই। বিশ্বকাপ ফাইনালে ভারতের হারের কারণ হিসেবে প্রধানমন্ত্রীকেই দায়ী করে বসলেন তিনি। বললেন, ‘অপয়া’ নরেন্দ্র মোদির কারণেই নাকি ভারতকে হারতে হয়েছে!

রাহুল অবশ্য প্রথম নন। এর আগে তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র কটাক্ষ করেছেন মোদিকে। প্রধানমন্ত্রীকে বিঁধেছেন শিবসেনার উদ্ধব শিবিরের নেতা সঞ্জয় রাউত। কংগ্রেস নেতা মাণিকম ঠাকুরও মনে করিয়ে দিয়েছেন, কংগ্রেস জমানায় যেখানে ভারত জোড়া বিশ্বকাপ এবং একটি টি-২০ বিশ্বকাপ জিতেছে, সেখানে মোদির ১০ বছরের শাসনকালে একটি আইসিসি (ICC) ট্রফিও টিম ইন্ডিয়া ঝুলিতে আসেনি। কিন্তু এরা কেউই সরাসরি মোদিকে ‘অপয়া’ বলে দাগেননি।

মঙ্গলবার রাজস্থানের জালোরে এক জনসভায় রাহুল মজার ছলে বলে বসেন, ‘আমাদের ছেলেরা ভালোই খেলছিল। বিশ্বকাপও জিতে যেত। কিন্তু ওই ‘অপয়া’ সব নষ্ট শেষ দিল।’ নিজের ভাষণে মোদির নাম নেননি প্রাক্তন কংগ্রেস সভাপতি। কিন্তু তাঁর নিশানা যে মোদিই, সেটা বুঝতে বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন পড়ে না।

উল্লেখ্য বিশ্বকাপের ফাইনাল দেখতে রবিবার আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইনালে ভারতের অপ্রত্যাশিত হারের পর তিনি ক্রিকেটারদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছে। এমনকী হারের গ্লানিতে বিধ্বস্ত রোহিত-বিরাটদের সান্ত্বনা দিতে ভারতীয় দলের ড্রেসিংরুমেও গিয়েছিলেন প্রধানমন্ত্রী। এসব সত্ত্বেও শেষমেশ তাঁকেই ‘অপয়া’ বলে বসলেন রাহুল!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =