ভারত স্থায়ী শান্তির পক্ষে, আলোচনা ও কূটনীতিতে বিশ্বাসী : প্রধানমন্ত্রী

ওয়ারশ : ভারত স্থায়ী শান্তির পক্ষে, আলোচনা ও কূটনীতিতে বিশ্বাসী। ইউক্রেন সফরের আগে পোল্যান্ডে এই বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতীয় সময় অনুযায়ী, বুধবার রাতে পোল্যান্ডের ওয়ারশে প্রবাসী ভারতীয়দের একটি অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “সহানুভূতি ভারতীয়দের অন্যতম পরিচয়। যখনই কোনও দেশে কোনও সমস্যা দেখা দেয়, ভারতই প্রথম দেশ যারা সাহায্যের হাত বাড়িয়ে দেয়। যখন কোভিড এসেছিল, ভারত বলেছিল প্রথমে মানবতা, ভারত অন্যান্য দেশের নাগরিকদের সাহায্য করে, ভারত বুদ্ধের পরম্পরায় বিশ্বাস করে, তাই যুদ্ধে নয়, ভারত শান্তিতে বিশ্বাস করে। ভারত এই অঞ্চলে শান্তির প্রবক্তা এবং এটা স্পষ্ট করে যে এখন যুদ্ধের সময় নয়। চ্যালেঞ্জ মোকাবিলায় আমাদের একসঙ্গে থাকতে হবে…ভারত কূটনীতি ও সংলাপের ওপর জোর দেয়।”

পোল্যান্ডে বসবাসরত প্রবাসী ভারতীয়দের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “আপনারা ইউক্রেনে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের সাহায্য করেছেন, আপনারা তাঁদের অনেক সাহায্য করেছেন…পোল্যান্ড সরকার ভারতীয় শিক্ষার্থীদের জন্য ভিসা নিষেধাজ্ঞা তুলে দিয়েছে।

পোল্যান্ড আমাদের শিক্ষার্থীদের জন্য নিজেদের দরজা খুলে দিয়েছে। এখন আমি আপনাদের সবাইকে, পোল্যান্ড সরকার এবং জনগণকে, ১৪০ কোটি ভারতীয়দের পক্ষ থেকে অভিনন্দন জানাতে চাই। আমি আপনাদের সবাইকে প্রণাম জানাই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 10 =