ফাইনালে ভারত ৬৫ রানেই অলআউট, মজার ছলে বললেন মার্শ

যুদ্ধের দামামা বেজে গিয়েছে। অপেক্ষা শুধু আর কয়েক ঘণ্টার। তারপরই মোতেরায় মহারণ। কার ভারত না অস্ট্রেলিয়া কার হাতে উঠবে বিশ্বকাপ? তা দেখার জন্য মুখিয়ে ক্রিকেটবিশ্ব। তবে ভারত-অস্ট্রেলিয়া যে বিশ্বকাপ ফাইনালে লড়বে তা আগেই বলে দিয়েছিলেন অজি তারকা মিচেল মার্শ। শুধু তাই নয়, সম্ভাব্য ফালফলও বলে দিয়েছেন মার্শ।

ফাইনালে অস্ট্রেলিয়া, আশা না আশঙ্কা তা নিয়ে বিস্তর আলোচনা ভারতীয় ক্রিকেটমহলে। ২০০৩ বিশ্বকাপের সে ফাইনাল এখনও ভোলেনি ভারত। ২০ বছর পর বদলা নেওয়ার সুযোগ এসেছে ভারতের কাছে। ফাইনালে অজিদের হারিয়ে বিশ্বকাপ উঠুক ভারতের হাতে এই আশায় বুক বাঁধছে আপামর ভারতবাসী। তবে ভারত-অস্ট্রেলিয়া যে তেইশের বিশ্বকাপে ফাইনালে লড়বে তা আগে থাকতেই বলে দিয়েছিলেন অজি তারকা মিচেল মার্শ। শুধু তাই নয়, ভারতকে হারাবে অজিরা, এই ভবিষ্যদ্বাণীও করে বসেন। মার্শের প্রথম কথা কিন্তু মিলেছে। একের পর এক দুর্দান্ত ইনিংস খেলে সকলকে পিছনে ফেলে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে এই দুই দল। চলতি বছরের আইপিএলের সময় তাঁকে বলতে শোনা যায়, “এ বার বিশ্বকাপ ফাইনালে লড়বে ভারত ও অস্ট্রেলিয়া। ভারতকে ৬৫ রানে অলআউট করবে অজিরা।”

ভারত-অস্ট্রেলিয়া ফাইনালে উঠতেই ফের ইন্টারনেটে আলোড়ন ফেলেছে মার্শের সেই ভবিষ্যৎবাণী। মার্শের মজার ছলে কথাই ফলে যাবে না তো? আশঙ্কা একে বারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না কিন্তু। কারণ সেই ২০০৩ বিশ্বকাপ ফাইনালের ক্ষত এখনও দগদগে ভারতের। এ বার সেই অতীতের বদলা নিতেই মাঠে নামবেন রোহিত, বিরাটরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =