টানা বৃষ্টি কেরলে, মৃত্যু ১৯ জনের

তিরুঅনন্তপুরম, ৯ জুলাই: বৃষ্টির বিরাম নেই। বর্ষায় ভাসছে কেরলের উত্তর থেকে দক্ষিণ। এক সপ্তাহ ধরে বৃষ্টি হয়েই চলেছে এই রাজ্যে।বৃষ্টিতে কেরলের অধিকাংশ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। মৃত্যু হয়েছে ১৯ জনের। অপেক্ষাকৃত নিচু এলাকাগুলি কার্যত ভেসে গিয়েছে। বহু মানুষের সাধারণ জীবনযাত্রা গিয়েছে থমকে।কেরলের প্রশাসন বৃষ্টিকবলিত এলাকা থেকে ১০ হাজারের বেশি মানুষকে নিরাপদ আস্তানায় সরানোর ব্যবস্থা করেছে। শনিবার সন্ধ্যা পর্যন্ত পরিসংখ্যান বলছে, সরানো হয়েছে ১০,৩৯৯ জনকে। কেরলের বিপর্যয় মোকাবিলা বাহিনী জানিয়েছে, ২২৭টি ত্রাণশিবির প্রস্তুত করা হয়েছে। সেখানেই আশ্রয় দেওয়া হয়েছে বৃষ্টিকবলিতদের।

কেরলে কোথাও বৃষ্টির পরিমাণ কমলেও এখনও অনেক জায়গাতেই ভারী বৃষ্টি চলছে। পরিসংখ্যান অনুযায়ী, কেরলের এই বৃষ্টিতে গত কয়েক দিনে ১,১০০টি বাড়ি আংশিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। জলমগ্ন রাস্তাঘাটে তীব্র যানজট সাধারণ মানুষের ভোগান্তি চরমে পৌঁছে দিয়েছে। কোথাও কোথাও রাস্তায় গাছ উপড়ে গিয়ে যোগাযোগ বিঘ্নিত হয়েছে।

মৌসম ভবনের পূর্বাভাসও খুব একটা আশার কথা শোনাতে পারছে না। রাজ্যের সাতটি জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা। অর্থাৎ, বৃষ্টির দাপট কিছুটা কমলেও এখনই তা থামছে না।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × one =