উত্তরাখণ্ডে খাদে পড়ল বাস, মৃত অন্তত ২২ তীর্থযাত্রী

চারধামের উদ্দেশে রওনা দিয়েছিল তীর্থযাত্রী বোঝাই বাস। কিন্তু গন্তব্যে পৌঁছনো হল না। যমুনা নদীর উপত্যকার খাদে পড়ে গেল যাত্রীবোঝাই বাস। রবিবার বিকেলে এই দুর্ঘটনাটি ঘটে। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও পর্যন্ত অন্তত ২২ জন যাত্রীর মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে এসডিআরএফও টিম। চলছে উদ্ধারকাজ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।গুরুতর আহত কমপক্ষে ৬ জন।

ঘটনায় ইতিমধ্যেই টুইট করে শোকপ্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। জানান, তিনি প্রতি মুহূর্তে উত্তরাখণ্ড সরকারের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ রাখছেন। আহতদের চিকিৎসার সবরকম ব্যবস্থা করা হয়েছে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রবিবার মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে যমুনাত্রীর দিকে যাচ্ছিল বাসটি। ছিলেন অন্তত ৪০ জন তীর্থযাত্রী। কিন্তু উত্তর কাশীর ডামটায় যমুনাত্রী জাতীয় সড়কে ঘটে যায় ভয়ঙ্কর দুর্ঘটনাটি। সেই সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারের একটি ঘাটে উলটে যায় বাসটি। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ২২ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। এমনটাই জানিয়েছেন ডিজিপি অশোক কুমার।

তিনি আরও জানান, আশঙ্কাজনক অবস্থায় এখনও পর্যন্ত ৬ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার কবলে পড়া তীর্থযাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। মৃতদের পরিচয় জানারও চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + eighteen =