২ টাকা দিতে গিয়ে প্রতারণার ফাঁদে, ৯৮ হাজার টাকা খোওয়ালেন অভিনেত্রী

কলকাতা: একটা ক্লিকেই গায়েব ৯৮ হাজার টাকা। অনলাইনে একটি সংস্থায় শপিং করতে গিয়ে টাকা খোওয়ানোর অভিযোগ তুললেন অভিনেত্রী পামেলা ভট্টাচার্য।
যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন পামেলা। তিনি জানিয়েছেন, একটি সংস্থার থেকে অনলাইনে কিছু জিনিস কিনেছিলেন তিনি। একটি জিনিস পছন্দ না হওয়ায় সেটি ফেরত দেওয়ার আবেদন করেন। টাকা রিফান্ড করতে বলেন। কিন্তু সেই সংস্থা রাজি হচ্ছিল না।
গুগল সার্চ করে ওই সংস্থার কনজিউমার ফোরামে অভিযোগ জানাতে যান অভিনেত্রী। তিনি বলেছেন, সেখানে একটি লিঙ্কে ক্লিক করে ২ টাকা দিতে বলা হয় তাঁকে। নিজের কার্ডে সেই পেমেন্ট করার পরেই বুঝতে পারেন তিনি ফাঁদে পা দিয়েছেন। পামেলার অভিযোগ, অনলাইনে পেমেন্ট করার কয়েক ঘণ্টার মধ্যেই তাঁর অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যায় ৯৮ হাজার টাকা। সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করেছেন অভিনেত্রী। ওই সংস্থা আদৌ সত্যি নাকি ভুয়ো তা খতিয়ে দেখছে পুলিশ। কনজিউমার ফোরামের ভুয়ো লিঙ্ক দিয়ে প্রতারণা করা হচ্ছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।
সাইবার বিশেষজ্ঞরা বলছেন, অনলাইনে কোনও লিংক পাঠিয়ে ক্লিক করতে বলা হলে তা কখনই করবেন না। এমনকী কনজিউমার ফোরামের নামেও প্রতারণার অভিযোগ এর আগে ভূরি ভূরি এসেছে। অনেক সময় কোনও সংস্থার কনজিউমার ফোরামের কিছু সূত্রও হ্যাকাররা হ্যাক করে ফেলছে।
অনলাইনে প্রতারণার নানা জাল পাতছে প্রতারকরা। তার মধ্যে একটি হল ভুয়ো লিঙ্ক।
সাধারণত হ্যাকাররা এই ধরনের লিঙ্কের মাধ্যমে কোনও অ্যাপ বা ম্যালওয়ার ইনস্টল করে দেয় আপনার ফোনে। আর তার মাধ্যমেই আপনার জরুরি ও গুরুত্বপূর্ণ তথ্য, ব্যাঙ্ক অ্যাকাউন্টের ডিটেল সবই চলে যাবে হ্যাকারদের জিম্মায়। এভাবেই এ শহরে বহুবার প্রতারণার শিকার হয়েছে অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − fifteen =