বৃষ্টিতে রাস্তার গর্তে জল জমে রীতিমতো মরণফাঁদে পরিণত

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: দীর্ঘদিন ধরে বেহাল কাঁকসার মাস্টার পাড়া সংলগ্ন আন্ডারপাস থেকে কাঁকসার হাসপাতাল মোড় পর্যন্ত দু’ নম্বর জাতীয় সড়কের সার্ভিস রোড। জাতীয় সড়কের দু’ধারের সার্ভিস রোডের ওপরে দেখা দিয়েছে বড় বড় গর্ত। এর ওপর গত দু’ দিনের ভারী বৃষ্টির ফলে ওই গর্তে জল জমে রীতিমতো মরণফাঁদে পরিণত হয়েছে রাস্তা।
শনিবার সকাল থেকে রাস্তার সৃষ্টি গর্তের জমা জলে পরে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে স্থানীয় সূত্রে খবর। কাঁকসা পঞ্চায়েত সমিতির সভাপতি ভবানী ভট্টাচার্য জানিয়েছেন, ওই রাস্তা দেখাশোনা ও মেরামতের দায়িত্ব কেন্দ্র সরকারের অধীনস্থ জাতীয় সড়ক কর্তৃপক্ষের। তাঁর অভিযোগ, কেন্দ্র সরকার দেশজুড়ে অরাজকতার অবস্থা তৈরি করে রেখেছে। সাধারণ মানুষের অসুবিধা ও দুর্ভোগের বিষয়ে তাদের কোনও ভ্রূক্ষেপ নেই। তবুও এই বিষয়ে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জানাবেন, যাতে দ্রুত রাস্তা মেরামত করা যায়। যদি দ্রুত মেরামত না হয় তবে আগামী দিনে তারা এই বিষয়ে বৃহত্তর আন্দোলনে নামবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।
অন্যদিকে, বিজেপির কাঁকসা দু’নম্বর মণ্ডলের সভাপতি পরিতোষ বিশ্বাসের দাবি, রাস্তা খারাপ হলেও তা মেরামত করা হয়। কিন্তু রাস্তা বার বার বেহাল হওয়ার জন্য রাজ্য প্রশাসনকেই দায়ী করেছেন তিনি। তাঁর অভিযোগ, ওভারলোডিং যানবাহন চলাচলের জন্যই বারবার রাস্তা বেহাল হচ্ছে। এই বিষয়ে রাজ্য সরকার একটু নজর দিলে বারবার রাস্তা বেহাল হয় না। এর জন্য সাধারণ মানুষের সমস্যা হচ্ছে। তবে তাঁরা জাতীয় সড়ক কর্তৃপক্ষকে জানাবেন যাতে দ্রুত মেরামতের কাজ শুরু করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 6 =