গাড়ি কেনার নামে জালিয়াতি চক্রের হদিশ মিলল কলকাতায়

গাড়ি কেনার নামে বড়সড় জালিয়াতি চক্রের হদিশ মিলল কলকাতায়। সূত্রে এ খবরও মিলছে ১৮টি গাড়ি কেনার নামে প্রায় পৌনে ২ কোটি টাকার ঋণ নিয়ে বেপাত্তা এই জালিয়াতি চক্রের সদস্যরা। তবে এই ঘটনার তদন্তে নেমে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানানো হয়েছে কলকাতা পুলিশের তরফ থেকে। ধৃতদের জেরা করে চক্রের বাকি সদস্যদের খোঁজ চলছে।
কলকাতা পুলিশ সূত্রে খবর, ওই চক্রের মাথা নিজেকে গাড়ি ডিলার পরিচয় নিয়ে ভুয়ো কোম্পানি খোলে। এরপর এই ভুয়ো পরিচয় দিয়ে কোম্পানির নামে নেওযা হতে থাকে ব্যাঙ্ক থেকে ঋণও। পাশাপাশি তদন্তে নেমে পুলিশ আধিকারিকেরা এও জানতে পারেন, ১৮টি বিভিন্ন মডেলের গাড়ি কেনার নামে ব্যাঙ্ক থেকে প্রায় পৌনে দু’কোটি টাকার ঋণ নেওয়া হয়। তদন্তকারীরা তরফ থেকে এও জানানো হয়েছে, দক্ষিণ কলকাতার ভবানীপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে ১৫টি গাড়ি কেনার জন্য লোন নেয় অভিযুক্তরা। অন্যদিকে লোয়ার সার্কুলার রোড ও হাতিবাগানের একটি ব্যাঙ্ক থেকেও বড় অঙ্কের টাকা ঋণ নেওয়া হয়। মোট ঋণের পরিমাণ ১ কোটি ৭৮ লাখ ২৫ হাজার টাকা।
এদিকে ব্যাঙ্ক কর্তৃপক্ষ সূত্রে খবর, দু’জনের নামে ব্যাঙ্ক থেকে ঋণ নিয়েছে অভিযুক্তরা। একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা হয়েছে তাদের নামে। পৌনে দু’কোটির ঋণ পেয়ে যাওয়ার পরেই তাদের আর কোনও খোঁজ খবর মিলছিল না। টাকা ফেরত না পেয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয় ব্যাঙ্কের তরফে। এরপরই তদন্তে নামে লালবাজারের গোয়েন্দা শাখা
এদিকে তদন্তকারীরা জানাচ্ছেন, ব্যাঙ্ক অ্যাকাউন্টের সূত্র ধরেই খোঁজ মেলে এই ধৃতদের। এরপরই ওই জালিয়াতি চক্রের সাতজনকে পাকড়াও করে পুলিশ। এটাই প্রথমবার নয়, অভিযুক্তরা এর আগেও বহুবার এমন জালিয়াতির ফাঁদ পেতে টাকা আত্মসাৎ করেছে। ওই চক্রের জাল ভিন্ রাজ্যেও ছড়িয়ে আছে কিনা তার খোঁজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 16 =