শ্রীরূপা মিত্র চৌধুরীর সমর্থনে দক্ষিণ মালদায় নির্বাচনী প্রচারে শুভেন্দু, চাকরি ও শিল্পর প্রসঙ্গ তুলে শাসকদলকে তুলোধনা বিরোধী দলনেতার

মালদা: আপনার মুখে চাকরি এবং শিল্পের কোনও কথাই নেই, শুধু এনআরসি এবং সিএএ নিয়ে যেখানে সেখানে মন্তব্য করছেন। সবাইকে বলছি ৬ মার্চ লাগু হয়েছে জাতীয় নাগরিক পঞ্জি। আপনারাই বলুন না একজনও কি ডিটেনশন ক্যাম্পে গিয়েছে। কিন্তু মানুষকে কর্মসংস্থান এবং শিল্পের ক্ষেত্রে থেকে মোড় ঘুরিয়ে এভাবে বিভ্রান্তি করছে। শনিবার বিকালে দক্ষিণ মালদার বিজেপি প্রার্থী শ্রীরূপা রূপ মিত্র চৌধুরী সমর্থনে নির্বাচনের সভায় এসে এভাবেই রাজ্যের শাসক দল তৃণমূলকে তুলোধনা করেছেন বিরোধী দলনেতা তথা বিধায়ক শুভেন্দু অধিকারী। এদিন মঞ্চ থেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পরিষ্কারভাবে বলেছেন, সামনের সপ্তাহে দেখবেন রাজনৈতিক বিস্ফোরণ হবে। এদিন ইংরেজবাজার ব্লকের অমৃতি এলাকার দক্ষিণ মালদার বিজেপি প্রার্থীর সমর্থনে নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। সেখানে তিল ধারণের জায়গা ছিল না। তার আগে উত্তর মালদার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী খগেন খগেন মুর্মুর সমর্থনে রতুয়া বিধানসভা কেন্দ্রের বাহারালে নির্বাচনী সভা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এদিন অমৃতি এলাকার দক্ষিণ মালদার বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীর সমর্থনে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বক্তব্য রাখতে গিয়ে বলেন, এ রাজ্যে যে শাসক দল কাজ না করে গরিবের টাকা তুলে নেয়, তাদের কি আপনারা ভোট দেবেন? আগামী সপ্তাহে রাজনৈতিক বিস্ফোরণ হবে। সেটা সবাই দেখবেন। রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে যাবে। যদিও কোনও বিষয়ে ইঙ্গিত দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা তা এখনো পরিষ্কার করে জানা যায়নি।

এদিন অমৃতি এলাকায় নির্বাচনী সভায় বক্তব্য রাখতে গিয়ে বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির মুখে এখন শুধু এনআরসি এবং সিএএ। অথচ উনার মুখে চাকরি এবং শিল্প নিয়ে কোনো কথা নেই। আপনারাই বলুন এনআরসি চালু হওয়ার পর একজনও কি ডিটেনশন ক্যাম্পে গিয়েছে? শুধুমাত্র সাধারণ মানুষদের বিভ্রান্ত করার জন্যই এই ধরনের কথা বলছেন উনি। শুভেন্দু অধিকারী বলেন, এই বাংলায় ৪০ লক্ষ বাড়ি আবাস যোজনায় তৈরি করে দেওয়ার জন্য ৪৫ হাজার কোটি টাকা কেন্দ্রের মোদি সরকার দিয়েছিল। কোথায় গেল সেই টাকা? আর কারা পেল সেই প্রকল্পের সুবিধা এর উত্তর তৃণমূল সরকারকে দিতে হবে। এবারের মাধ্যমিক পরীক্ষায় চার লক্ষ পরীক্ষার্থীর সংখ্যা কমেছে। পাশাপাশি উচ্চ মাধ্যমিক পরীক্ষায় দুই লক্ষ পরীক্ষার্থীর সংখ্যা কমেছে। অথচ গত কয়েক বছরের মধ্যে ২১ হাজার নতুন মদের দোকান খোলা হয়েছে। ডিয়ার লটারি রমরমা কারবার চলছে।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বক্তব্য রাখতে গিয়ে আরো বলেন, এ রাজ্যে ১০০ দিনের কাজ প্রকল্পে ৫৪ হাজার কোটি টাকা দিয়েছে কেন্দ্র সরকার। কিন্তু কাজ না করে অনেক ক্ষেত্রে সেই টাকা তুলে নেওয়া হয়েছে। আজকের দিনেও মালদার একজন পঞ্চায়েতের জনপ্রতিনিধি এই দুর্নীতির দায়ে জেল খাটছেন। অথচ ওরা বলছে কেন্দ্র সরকার নাকি ১০০ দিন কাজ প্রকল্পের টাকা দিচ্ছে না। আমরা এ রাজ্যে ক্ষমতায় এলে রাজস্থান, গুজরাতের মতো ৪৫০ টাকার ভর্তুকিতে সাধারণ মানুষকে রান্নার গ্যাস দেব। এবং লক্ষ্মীর ভাণ্ডারে তিন হাজার টাকা দেব। এইরকমই এদিন নানান বিষয় নিয়ে প্রতিশ্রুতি এবং সমালোচনা করে রাজ্যের শাসক দল তৃণমূলকে বিধেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =