তামিলনাড়ুতে বিষমদের বলি অন্তত ১১

তামিলনাড়ুতে এখনও পর্যন্ত দু’টি পৃথক বিষমদ কাণ্ডে প্রাণ হারিয়েছেন অন্তত ১১ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, তামিলনাড়ুর ভিল্লুপুরম এবং চেঙ্গলপাট্টু জেলায় বিষমদ খেয়ে একের পর এক ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থদের মধ্যে ভিল্লুপুরমের বাসিন্দা সাতজন এবং চেঙ্গলপাট্টুক চারজনের মৃত্যু হয়েছে। অসুস্থ অন্তত ৩০ জন। তাঁদের সকলের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন আর্থিক সাহায্য ঘোষণা করেছেন। মৃতদের পরিবারপিছু ১০ লক্ষ টাকা এবং অসুস্থদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা সাহায্য ঘোষমা করা হয়েছে।এখনও পর্যন্ত এই ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারাই বিষমদ সরবরাহকারী বলেই মনে করা হচ্ছে। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে বলেই জানান আইজি নর্থ জোনের পুলিশ আধিকারিক কান্নান।

জানা গিয়েছে, চলতি সপ্তাহের শুক্রবার থেকেই মদ খেয়ে বহু মানুষের অসুস্থ হয়ে পড়ার খবর মেলে। এরপর জানা যায়, শনি ও রবিবার মিলিয়ে তামিলনাড়ুতে বিষমদ খেয়ে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে।  পুলিশের দাবি, বেআইনিভাবে মদ তৈরি করতে মিথানল ব্যবহার করা হয়েছিল, যা কেবল শিল্পাঞ্চলেই ব্যবহৃত হয়। ওই বিষমদ খেয়েই মৃত্যু হয়েছে ১১জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − twelve =