ছত্তিশগড়ে বাজ পড়ে মৃত্যু ৫ জনের, ঝলসে গেল ২৩টি ভেড়াও

ছত্তিশগড়ে বজ্রপাতে (Lightning) মৃত্যুমিছিল। শনিবার বিকেলে রাজ্যে বাজ পড়ে প্রাণ হারিয়েছে ৫ জন। আহত হয়েছেন ৪ জন। পাশাপাশি ২৩টি ভেড়ারও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, নিহতদের মধ্যে ১৮ বছরের কিশোরী শ্যাম কুমারী ও ৩০ বছরের অনিল যাদব একই গ্রাম কিয়ারির বাসিন্দা। এছাড়াও পাশের মধুভা গ্রামে মহেশ ডোংরে নামের এক প্রৌঢ় মাঠে কাজ করার সময় বজ্রাহত হন। রাজ্যের পামগড় এলাকায় সেমারিয়া গ্রামে বাজ পড়ে ঝলসে গিয়েছে ২৩টি ভেড়া।

গত মাসেও বজ্রপাতে ৫ জনের মৃত্যু হয়েছিল ছত্তিশগড়ে। ২৯ জুলাই রাজ্যের মহাসামুন্দ জেলায় ৫ মহিলার মৃত্যুর পাশাপাশি ৬ জন আহত হন। নিহতরা সকলেই ধানখেতে কাজ করছিলেন। সেই সময়ই সেখানে বাজ পড়ে। তার আগের দিনও যশপুর জেলায় এক ব্যক্তি ও তাঁর ছেলে বজ্রপাতে প্রাণ হারান।

শনিবারই আবহাওয়া দপ্তরের তরফে প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কা প্রকাশ করা হয়। জানিয়ে দেওয়া হয়, রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত হবে। এই দুর্যোগ চলবে সোম ও মঙ্গলেও। সব মিলিয়ে বুধবার পর্যন্ত রাজ্যে ঝড়বৃষ্টির আশঙ্কা প্রকাশ করা হয়েছে। বিশেষ করে রাজ্যের বস্তার, দান্তেওয়াড়া, বিজাপুর, কোন্ডাগাঁও, কাঙ্কের ও নারায়ণপুর জেলায় আগামী ৭২ ঘণ্টায় প্রবল বৃষ্টিপাত ও বজ্রপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + four =