ছুটির ১৫ মিনিট আগে গাড়িতে পডুয়াদের নিতে এলে দিতে হবে জরিমানা

দুপুরে  স্কুল ছুটির অনেক আগেই পড়ুয়াদের নিতে গাড়ি নিয়ে চলে আসছেন অভিভাবকরা। আর এই দীর্ঘক্ষণ স্কুলের রাস্তার সামনে গাড়ি পার্কিং করে রাখার জেরে যানযট বাড়ছে। এবার এই সমস্য়া মেটাতে অভিভাবকদের স্কুলে আসার সময় বেঁধে দেওয়া হল কলকাতা পুলিশের তরফ থেকে। কলকাতা পুলিশের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে স্কুল ছুটির ১৫ মিনিটের আগে অভিভাবকরা গাড়ি নিয়ে আসবেন। তার আগে এলে জরিমানা গুনতে হবে অভিভাবকদের।

লালবাজার ট্রাফিক বিভাগ সূত্রে খবর, ছাত্রছাত্রীদের স্কুল থেকে নিয়ে যাওয়ার জন‌্য অভিভাবকদের গাড়িগুলিকে ১৫ মিনিট ছাড় দেওয়া হয়েছে। ছুটির ১৫ মিনিট আগে তাঁরা আসবেন। ছুটি হলে গাড়িতে বাচ্চাদের নিয়ে বেরিয়ে যাবেন। নির্ধারিত সময়ের আগে গাড়ি নিয়ে স্কুলে চলে এলে ৫০০ টাকা জরিমানা দিতে হবে। এদিকে সূত্রে খবর, নির্ধারিত সময়ের আগে এসে ইতিমধ্যে কিছু অভিভাবককে জরিমানা গুনতেও হয়েছে।

এই প্রসঙ্গে কলকাতা পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, স্কুল লাগোয়া রাস্তায় যানযট বেশি হচ্ছে। আর এই যানযট বেশি হচ্ছে ছুটির সময়। কারণ স্কুলে ছাড়তে আসার সময় অভিভাবকদের তাড়া থাকে। অনেকে অফিস যাওয়ার পথে কোনও রকমভাবে স্কুলে পৌঁছে দিয়ে তাঁরা চলে যান। কিন্তু ছুটির সময় দেখা যায় অভিভাবকরা অনেক আগেই হয় চালককে দিয়ে স্কুলে গাড়ি পাঠিয়ে দেন অথবা নিজেরাই গাড়ি নিয়ে চলে আসেন। এরপর স্কুলের সামনে রাস্তায় গাড়ি রেখে চলে গল্প। আর তাতেই বাড়ছে যানযট। কলকাতা পুলিশের তরফ থেকে এও জানানো হয়েছে এই সমস্যা বেশি দক্ষিণ কলকাতায় স্কুলে লাগোয়া রাস্তায়। যানযট রুখতে ছুটির সময় যাতে ধাপে ধাপে পড়ুয়াদের ছাড়া হয় স্কুল কর্তৃপক্ষকে সেই আবেদন আগেই করেছিল ট্রাফিক পুলিশ। আর কলকাতা পুলিশের এই পরামর্শ মানাও হচ্ছে স্কুলের তরফ থেকে এমনটাই খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + twenty =