বিশ্বকাপের প্রাইজ মানি ঘোষণা করল আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজ মানি ঘোষণা করল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। এ বারের বিশ্বকাপের যুগ্ম আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। অংশগ্রহণকারী দলের নিরিখে সবচেয়ে বড় বিশ্বকাপ। এ বার ২০টি দেশ অংশগ্রহণ করছে। প্রাইজ মানির দিক থেকেও সবচেয়ে বড় বিশ্বকাপ! আপাতত তাই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকেও টেক্কা দিচ্ছে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সব মিলিয়ে প্রায় ৯৩ কোটি টাকার প্রাইজ মানি ঘোষণা হয়েছে। চ্যাম্পিয়ন দল পাবে ২০ কোটির সামান্য বেশি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দলকে দেওয়া হয় ২০ কোটি টাকার আর্থিক পুরস্কার।

চব্বিশের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী দল অন্তত প্রায় ২ কোটি টাকার আর্থিক পুরস্কার পাবে। এর সঙ্গে আরও যোগ হবে ম্যাচ ফি। বিশ্বকাপে জয়ী দলের জন্য আর্থিক পুরস্কার ঠিক হয়েছে ২.৪৫ মিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ২০.৩ কোটি টাকা। রানার্স টিমের জন্য রয়েছে ১.২৮ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ১১ কোটি টাকা। সেমিফাইনালে ছিটকে যাওয়া দল দুটি আর্থিক পুরস্কার হিসেবে পাবে প্রায় সাড়ে ছ’কোটি।

আইসিসির মুখ্য কার্যনির্বাহী আধিকারিক জিওফ অ্যালডারিস বলেন, ‘নানা অর্থেই এ বারের বিশ্বকাপ ঐতিহাসিক ইভেন্ট। টুর্নামেন্টের সঙ্গে সামাঞ্জস্য রেখেই প্রাইজ মানি ঠিক করা হয়েছে। বিশ্বের সেরা টুর্নামেন্ট হতে চলেছে এ বারের বিশ্বকাপ। সারা বিশ্বের কয়েকশো কোটি দর্শকের নজর থাকবে এই ইভেন্টে। প্লেয়ারদের জন্য় ক্রিকেট বিনোদনের সুযোগ পাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 7 =