সুপ্রিম কোর্টের আইনজীবীকে খুন করে ৩৬ ঘণ্টা স্টোররুমে লুকিয়ে রাখল স্বামী

নিজের স্বামীর হাতেই খুন হলেন সুপ্রিম কোর্টের মহিলা আইনজীবী। ৬১ বছর বয়সী ওই আইনজীবীর নাম রেণু সিনহা। রবিবার উত্তর প্রদেশের নয়ডায় তাঁদের বাসভবনের শৌচালয় থেকেই পাওয়া গিয়েছিল ওই আইনজীবীর দেহ। খুনের পর প্রায় ৩৬ ঘণ্টা বাংলোর স্টোর রুমে আত্মগোপন করেছিলেন অভিযুক্ত স্বামী। ঘটনার পর থেকেই পলাতক ছিলেন তাঁর স্বামী নীতিননাথ সিনহা। তিনি ভারতীয় রাজস্ব বিভাগের প্রাক্তন আধিকারিক। সোমবার, তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রেণু সিনহার ভাইই প্রথম পুলিশের সঙ্গে যোগাযোগ করেছিলেন। রবিবার সকালে তিনি পুলিশকে জানান, দু’দিন ধরে তিনি রেণুকে ফোন করে যাচ্ছেন, কিন্তু, তিনি সাড়া দিচ্ছেন না। রেণুর শরীর-স্বাস্থ্য নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করার পরই, নয়ডায় সিনহা পরিবারের বাংলোতে হানা দিয়েছিল স্থানীয় পুলিশ। বাংলোটি ভিতর থেকে তালাবন্ধ ছিল। পুলিশ তালা ভেঙে বাংলোয় ঢুকেছিল। বাংলোর এক বাথরুম থেকে রেণুর রক্তাক্ত প্রাণহীন দেহ পাওয়া গিয়েছে।

পুলিশি জেরার মুখে নীতিননাথ সিনহা তাঁর অপরাধ স্বীকার করে নিয়েছেন। পুলিশকে তিনি জানিয়েছেন, তাঁদের বাংলোটি ৪ কোটি টাকায় বিক্রি করার পরিকল্পনা করেছিলেন তিনি। তার জন্য এক ব্যক্তির কাছ থেকে অগ্রিম হিসেবে কিছু টাকাও নিয়েছিলেন তিনি। কিন্তু, বাংলো বিক্রির বিরোধিতা করেছিলেন তাঁর স্ত্রী রেণু। এই বিষয়ে তাঁদের মধ্যে আগেও একাধিকবার বিবাদ হয়েছিল। এই বিবাদের জেরেই তিনি স্ত্রীকে হত্যা করেছেন বলে জানিয়েছে ওই প্রাক্তন সরকারি কর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 8 =