পঞ্চায়েত ভোটে হাওড়ার গ্রামীণ এলাকার পঞ্চায়েতের তথ্য প্রকাশ করল হাওড়া জেলা প্রশাসন

গত পরশু রাজ্য নির্বাচন কমিশন থেকে পঞ্চায়েত ভোটের প্রস্তুতি নিয়ে বক্তব্য রাখার পর বৃহস্পতিবার হাওড়ার গ্রামীণ এলাকার পঞ্চায়েতের বিস্তারিত তথ্য প্রকাশ্যে আনলো জেলা প্রশাসন। যার মধ্যে হাওড়া গ্রামীণ এলাকাতে ডোমজুড় ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ৩,২৮,৫৭৫ জন। এই ব্লকে মোট ২৭ টি আসন তপসিলি  ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ১১ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ৬ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ১৬ টি যার মধ্যে ৭ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ১৪ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ৫৪ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ১৩ টি আসন সংরক্ষিত হয়েছে।

জগৎবল্লভপুর ব্লকে মোট ভোটারের সংখ্যা ২,২০,৮৪০ জন। এই ব্লকে মোট ২১ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ১০ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ৩ টি। আর অনগ্রসর শ্রেণীতে অন্তরভূক্ত আসন সংখ্যা ১১ টি যার মধ্যে ৭ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ১১ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ৪২ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ১০ টি আসন সংরক্ষিত হয়েছে।

সাঁকরাইল ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ২,৯৭,৮৫১ জন। এই ব্লকে মোট ২৪ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ১২ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ৯ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ১২ টি যার মধ্যে ৩ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ১২ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ৪৮ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ১২ টি আসন সংরক্ষিত হয়েছে।

পাঁচলা ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ২,০৯,৪০৪ জন। এই ব্লকে মোট ১৬ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ৫ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ২ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ২ টি যার মধ্যে ১ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ৯ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ৩৩ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ৯ টি আসন সংরক্ষিত হয়েছে।

বালি-জগাছা ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ১,৬৭,৬৬৮ জন। এই ব্লকে মোট ৭ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ৫ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ২ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ২ টি যার মধ্যে ১ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ৯ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ২৪ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ৮ টি আসন সংরক্ষিত হয়েছে।

আমতা-১ ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ১,৯০,৪৩৯ জন। এই ব্লকে মোট ১৯ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ১২ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ৭ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ৭  টি যার মধ্যে ২ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ১০ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ৩৯ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ১০ টি আসন সংরক্ষিত হয়েছে।

আমতা-২ ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ১,৮০,৪০৮ জন। এই ব্লকে মোট ২০ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ১০ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ৬ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ১০ টি যার মধ্যে ৪ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ১০ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ৪১ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ১১ টি আসন সংরক্ষিত হয়েছে।

বাগনান-১ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ১,৮৪,৮১৪ জন। এই ব্লকে মোট ১২ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ৪ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ২ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তরভূক্ত আসন সংখ্যা ৮ টি যার মধ্যে ৪ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ৯ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ৩০ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ৯  টি আসন সংরক্ষিত হয়েছে।

 

বাগনান-২ ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ১,৩৪,১৬৩ জন। এই ব্লকে মোট ৭ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ২ টি আসন তপসিলি অন্তরভূক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন শূন্য।  আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ৫ টি যার মধ্যে ৩ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ৭ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ২১ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ৭  টি আসন সংরক্ষিত হয়েছে।

উদয়নারায়ণপুর ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ১, ৬২,২২৪ জন। এই ব্লকে মোট ১৩ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ৭ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ২ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ৫ টি যার মধ্যে ৪ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ১০ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ৩৩ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ১১ টি আসন সংরক্ষিত হয়েছে।

উলুবেড়িয়া -১ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ১,৭৩,৯৪৩ জন। এই ব্লকে মোট ১৩ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ৫ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ১ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ৮ টি যার মধ্যে ৫ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ৭ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ২৭ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ৭  টি আসন সংরক্ষিত হয়েছে।

উলুবেড়িয়া -২ ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ১,৫৩, ৫৫৪ জন। এই ব্লকে মোট ১২ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ৭ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ৩ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ৫ টি যার মধ্যে ৩ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ৬ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ২৪ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ৬ টি আসন সংরক্ষিত হয়েছে।

শ্যামপুর-১ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ১,৬৯,৫১৫ জন। এই ব্লকে মোট ১১ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ৬ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ২ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ৫ টি যার মধ্যে ৪ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ১০ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ৩০ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ৯  টি আসন সংরক্ষিত হয়েছে।

শ্যামপুর-২ ব্লক এলাকাতে এবারের পঞ্চায়েত ভোটে মোট ভোটার সংখ্যা ১,৫৮, ৯৮৮জন। এই ব্লকে মোট ১০ টি আসন তপসিলি ও অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত করা হয়েছে। যার মধ্যে ৩ টি আসন তপসিলি অন্তর্ভুক্ত করা হয়েছে। মহিলা তপসিলি ভুক্ত আসন ২ টি। আর অনগ্রসর শ্রেণিতে অন্তর্ভুক্ত আসন সংখ্যা ৭ টি যার মধ্যে ৩ টি মহিলা সংরক্ষিত করা হয়েছে। এছাড়াও ৭ টি অতিরিক্ত মহিলা সংরক্ষিত আসন বলে ঘোষণা করেছে জেলা প্রশাসন। মোট ২৪ টি ভোটদান কেন্দ্র থাকবে এই ব্লকে। এছাড়াও আনরিজার্ভড ক্ষেত্রে ৭ টি আসন সংরক্ষিত হয়েছে।

যদিও রাজ্য নির্বাচন কমিশন থেকে এখনও পঞ্চায়েত ভোটের নির্ঘণ্ট প্রকাশ করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 3 =